আবার সারদা কান্ড নিয়ে শুরু হল তোলপাড়! সারদা কর্তা সুদীপ্ত সেনকে এই কাজ করলো CBI

Advertisement

Advertisement

সারদা কান্ড নিয়ে বহুদিন ধরে তদন্ত চলছে। বেশ কিছু সময় ধরে সারদা কান্ড নিয়ে খবরের শিরোনামে ছিলেন কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার রাজীব কুমার এর নাম। রাজীবের বিরুদ্ধে সিবিআই এর প্রধান অস্ত্র দেবযানীর স্বীকারোক্তি নেওয়ার পর সিবিআই সারদা কর্তা সুদীপ্ত সেনকে জেরা করার জন্য বারাসত আদালতে একটি আবেদন করেছিলো। কিন্তু পুজোর কারণে সিবিআই তদন্তে মন্দা দেখা গেলেও পুজোর পর ফের সক্রিয় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এবার আদালতের অনুমতি নিয়ে জেলে গিয়ে সারদা কর্তা সুদীপ্ত সেনকে জেরা করলো সিবিআই।

Advertisement

সূত্রের খবর, বৃহস্পতিবার দুপুরে সিবিআইয়ের ৪ সদস্যের একটি প্রতিনিধি দল প্রেসিডেন্সি জেলে যায়। ওইদিন জেলে গিয়ে তাঁরা সুদীপ্ত সেনকে জেরা করে। কিন্তু কোন কোন বিষয় নিয়ে সুদীপ্ত সেনকে জেরা করা হয়েছে সেই বিষয়ে মুখ খুলতে নারাজ সিবিআইয়ের তদন্ত আধিকারিকরা। অনেক আগেই সিবিআই বেআইনি অর্থলগ্নিকারী সংস্থা সারদা কর্তা সুদীপ্ত সেনকে জিজ্ঞাসাবাদকরতে চেয়েছিলো কিন্তু তা সম্ভব হয়ে উঠে নি।

Advertisement

তবে আজকের এই তদন্তের ফলে সারদা কান্ডে বেশ কয়েকজন প্রভাবশালীর নাম জড়িয়েছে বলে অভিযোগ আসে। তাছাড়া তাদের সাথে আর্থিক লেনদেনও হয়েছে এমন তথ্য উঠে এসেছে। অপরদিকে এর আগে সিবিআইয়ের অন্য একটি দল প্রেসিডেন্সি জেলে গিয়ে রোজভ্যালি গৌতম কুণ্ডুকে জিজ্ঞাসাবাদ করে। পরপর তিন দিন জেরা করার পর সেখানেও কিছু চাঞ্চল্যকর তথ্য উঠে এসেছে বলে সিবিআই সূত্রে খবর।

Advertisement

Recent Posts