Categories: দেশনিউজ

বায়ুসেনা ঘাঁটিতে এল C-17 গ্লোবমাস্টার বিমান

Advertisement

Advertisement

ফরওয়ার্ড এরিয়ায় মোতায়েন সেনাদের জন্য রসদ নিয়ে শনিবার লেহ বায়ুসেনা ঘাঁটিতে পৌঁছল বায়ুসেনার C-17 গ্লোবমাস্টার বিমান। এই বিমান যুদ্ধের সরঞ্জাম, সেনা, খাবারদাবার-সহ অন্যান্য সামগ্রী বহন করতে পারে। এরই মধ্যেই ভারত-চিন সীমান্তে যেভাবে শত্রুপক্ষকে কড়া জবাব দিয়েছে দেশ। যা পরিস্থিতি সব মিলিয়ে দুই দেশের মধ্যে বিবাদ লেগেই আছে।

Advertisement

সীমান্তে পরিকাঠামো উন্নয়নের কাজ করছে ভারত। সব মিলিয়ে চিনকে একেবারেই হালকা ভাবে নিচ্ছে না ভারত। অন্য দিকে এবছর শীতেও লাদাখে চিনের ওপর কড়া নজর রাখার প্রস্তুতি নিয়ে ফেলেছে ভারত। তার মধ্যে যাবতীয় যন্ত্র এবং আধুনিক জিনিস রয়েছে । এছাড়াও রাখা হয়েছে  সব রকমের প্রতিরক্ষা ব্যবস্থা। লাদাখ সীমান্তে ইতিমধ্যেই ট্যাঙ্ক, ভারী যুদ্ধাস্ত্র, গোলাবারুদ, জ্বালানী, খাবার মজুত করতে শুরু করেছে সেনা।

Advertisement

Advertisement

দু দিন আগেই ৮৮ তম এয়ার ফোর্স দিবস অনুষ্ঠানে বায়ুসেনা প্রধান এয়ার চিফ মার্শাল রাকেশ কুমার সিং ভাদৌরিয়া জানান, ভারতীয় বায়ুসেনায় প্রতিনিয়ত উন্নতির পথে হাঁটে এবং দেশের সার্বভৌমত্য রক্ষার জন্য সর্বদা তাঁরা তৈরি৷ জানা গিয়েছে সীমান্ত প্রস্তুতি সারতে সি-১৭ বিমান ছাড়াও সি ১৩০ সুপার হারকিউলিস বিমান ব্যবহার করেছে ভারত।

যে কোনও পরিস্থিতিতে দেশকে বাঁচাতে ও দেশের সার্বভৌমত্য রক্ষার্থে তাঁরা বদ্ধপরিকর৷ এদিন ফ্লাই-পাস্টে অংশগ্রহণ করেছে এলসিএ তেজস, জাগুয়ার, মিগ-২৯, মিদগ-২১ বাইসন, ও সুখোই-৩০ এমকেআই যুদ্ধবিমান। এছাড়াও অংশ নিয়েছিল অবসরপ্রাপ্ত যুদ্ধবিমান থেকে আধুনিক সামরিক পণ্যবাহী বিমান ও প্রথমসারির যুদ্ধবিমান।এদিন বায়ুয়েনার প্রতিষ্ঠা দিবস উপলক্ষে বাহিনীকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

Recent Posts