বলিউডে ফের শোকের ছায়া, সরোজ খানের মৃত্যুতে ট্যুইটারে শোকবার্তা তারকাদের

প্রায় ৪০ বছরের ও বেশি সময় তিনি বলিউডে যুক্ত ছিলেন। তাঁর অসাধারণ নাচ ও এক্সপ্রেশনে মুগ্ধ হয়েছেন ৮ থেকে ৮০ সবাই।

Advertisement

Advertisement

দুঃসংবাদ যেন পিছু ছাড়ছেই না। বলিউডে ফের ইন্দ্রপতন ঘটল। চলে গেলেন বলিউডের খ্যাতনামা কোরিওগ্রাফার তথা সবার প্রিয় মাস্টারজি, সরোজ খান। গত ১৭ জুন থেকে তিনি মুম্বইয়ের বান্দ্রাতে গুরুনানক গ্যাসপাতালে ভর্তি ছিলেন। বৃহস্পতিবার গভীর রাতে হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি মারা যান। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭২ বছর।

Advertisement

প্রায় ৪০ বছরের ও বেশি সময় তিনি বলিউডে যুক্ত ছিলেন। তাঁর অসাধারণ নাচ ও এক্সপ্রেশনে মুগ্ধ হয়েছেন ৮ থেকে ৮০ সবাই। এক সময় তাঁর হাত ধরেই বলিউডের বহু তারকা এসেছিলেন। ২ হাজারের বেশি গানের তিনি কোরিগ্রাফি করেছেন। তাঁর নাচের ভক্ত ছিলেন অসংখ্য মানুষ। তাঁর মৃত্যুতে বলিউডের এক যুগের অবসান ঘটল। তিনি মাত্র ৩ বছর বয়সে ব্যাকগ্রাউন্ড ডান্সার হিসাবে বলিউডে পা রাখেন। আর তারপরে তাঁকে আর পিছনে ফিরে তাকাতে হয়নি।

Advertisement

১৯৭৪ সালে প্রথম তিনি স্বাধীন কোরিওগ্রাফার হিসাবে কাজ শুরু করেন। সেই ছবি ছিল গীতা মেরা নাম। তাঁর কয়েকটি বিখ্যাত গান হল-এক দো তিন, হাওয়া হাওয়াই, ডোলা রে ডোলা আরও অনেক। তাঁর নাচে মুগ্ধ সবাই। সরোজ খানের মৃত্যুর পর সোশ্যাল মিডিয়াতে শোকবার্তা ভরে গিয়েছে। আমজনতা থেকে সেলিব্রিটি সবাই তাঁর মৃত্যুতে শোকজ্ঞাপন করেছেন।

Advertisement

 

Recent Posts