বিনোদন

যেমন কামিয়েছেন তেমন বিলিয়েছেন অকাতরে, গরীবদের মসিহা বলিউডের এই তারকারা

Advertisement

Advertisement

বলিউডে এমন অনেক সেলিব্রিটি আছেন যারা দরিদ্রদের প্রকাশ্যে সাহায্য করেন। তালিকায় অনেক বড় তারকার নাম রয়েছে। এর মধ্যে রয়েছেন শাহরুখ খান, সালমান খান, সোনু সুদের মতো তারকারা। এই প্রতিবেদনে আমরা আলোচনা করবো এমনই কয়েকজন মানবিক বলি তারকাদের ব্যাপারে।

Advertisement

সালমান খান

Advertisement

কর্মজীবনে বিভিন্ন প্রতিষ্ঠানে কাজ করার পর সালমান খান দরিদ্রদের সহায়তার জন্য বিয়িং হিউম্যান ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেন।

Advertisement

সোনু সুদ

সোনু সুদকে গরীবের মসিহা বলা হয়। করোনার সময়ে তিনি অভাবগ্রস্তদের আন্তরিকভাবে সাহায্য করেছেন। এ ছাড়া তার কাছে সাহায্য চাইলে কেউ খালি হাতে ফিরে যান না, এমনটাও শোনা যায়।

শাহরুখ খান

নিজের দাতব্য প্রচেষ্টাকে জনসাধারণের দৃষ্টির বাইরে রাখার জন্য নিবেদিত হওয়া সত্ত্বেও, শাহরুখ খান ভারতের অন্যতম উদার অভিনেতা হিসাবে পরিচিতি লাভ করেছেন। বিভিন্ন ইভেন্টে অংশ নেওয়ার মাধ্যমে সাধারণ মানুষের পাশে থাকেন কিং খান।

অমিতাভ বচ্চন

অমিতাভ বচ্চন কেবল সমাজের উন্নতির জন্য কাজ করা সংস্থা এবং প্রতিষ্ঠানগুলির সাথে সক্রিয়ভাবে জড়িত নন, তাদের আর্থিকভাবেও সহায়তা করেন।

দীপিকা পাড়ুকোন

দীপিকা পাড়ুকোন ২০১৫ সালে এনজিও লাইভলাভলাফ প্রতিষ্ঠা করেছিলেন। এর মাধ্যমে মানসিক স্বাস্থ্য সম্পর্কে সচেতনতা প্রচার করে থাকেন এই অভিনেত্রী।

অক্ষয় কুমার

বন্যাকবলিত ভারতীয় রাজ্যগুলিতে অর্থ দান করা হোক বা খরাকবলিত কৃষকদের অর্থ দান করা বা প্রধানমন্ত্রীর স্বাস্থ্য সেবা তহবিলে সাহায্য করা, অর্থ প্রদানের ক্ষেত্রে অক্ষয় কুমার অগ্রণী ভূমিকা পালন করেন।

প্রিয়াঙ্কা চোপড়া

প্রিয়াঙ্কা চোপড়া ১০ বছর ধরে ইউনিসেফ ইন্ডিয়ার জাতীয় রাষ্ট্রদূত হিসাবে দায়িত্ব পালন করেছেন। তিনি শিশুদের অধিকার রক্ষা এবং শিক্ষার প্রচারের জন্য অনেক প্রচেষ্টার সাথে জড়িত। এ ছাড়া দরিদ্রদের সাহায্য করতেও পিছপা হন না তিনি।

আলিয়া ভাট

আলিয়া ভাট একটি কল্যাণমূলক প্রোগ্রামে যোগ দিয়ে মানুষকে সহায়তা করেন। একই সঙ্গে দরিদ্রদের স্বার্থেও কাজ করেন তিনি।

আমির খান

আমির খান উত্তরাখণ্ডের বন্যাদুর্গতদের ত্রাণ, শিশুদের শিক্ষা উন্নয়ন কর্মসূচি এবং গ্রামাঞ্চলে জল সংরক্ষণ কর্মসূচির জন্য তহবিল সংগ্রহের প্রচারাভিযানে সহায়তা করেছেন।

Recent Posts