বলিউড

দুঃখের পাহাড় ভেঙে পড়েছে অমিতাভ বচ্চনের মাথায়, কষ্টে চোখে জল এসেছে শাহরুখ-সালমানের

Advertisement

Advertisement

গতমাসেই না ফেরার দেশে পাড়ি দিয়েছেন সতীশ কৌশিক। হিন্দি চলচ্চিত্র জগৎ-এর অন্যতম জনপ্রিয় ও প্রতিভাবান অভিনেতা তথা পরিচালক ছিলেন তিনি। মাত্র ৬৬ বছর বয়সেই হৃদরোগে আক্রান্ত হয়ে ইতি টানলেন অভিনেতা। ভোররাতে টুইট করেই অনুপম খের নিজের দীর্ঘদিনের বন্ধুর প্রয়াণের খবর জানিয়েছিলেন সকলকে। তার প্রয়াণের পর শোকের ছায়া নেমে এসেছিল গোটা বলিউড ইন্ডাস্ট্রিতে। তাকে সে শ্রদ্ধা জানাতে বলিউডের ছোট থেকে বড় সমস্ত তারকাই পৌঁছেছিলেন। তবে সেই তালিকায় নাম নেই বলিউডের বিগবির। আপাতত, সেই প্রসঙ্গেই চর্চা তুঙ্গে।

Advertisement

তারকা জগৎ-এর অন্যতম নক্ষত্র হওয়ার সুবাদে বচ্চন পরিবারের সাথে দীর্ঘদিনের সুসম্পর্ক ছিল অভিনেতা-পরিচালকের। তবে তার হঠাৎ প্রয়াণে শেষ শ্রদ্ধা জানাতে পৌঁছাননি অমিতাভ বচ্চন। আসলে সতীশ কৌশিকের চলে যাওয়া মেনে নিতে পারেননি অভিনেতা। তার না থাকার সংবাদে একেবারেই ভেঙে পড়েছিলেন তিনি। আর এই কারণবশতই অভিনেতার বদলে সেখানে সতীশ কৌশিককে শেষ শ্রদ্ধা জানাতে পৌঁছেছিলেন অভিষেক বচ্চন। এদিন শাহরুখ খান, সালমান খান, অনিল কাপুর, অনুপম খেরের পাশাপাশি উপস্থিত হয়েছিলেন বলিউডের ছোট থেকে বড় সমস্ত তারকারাই। অভিনেতা-পরিচালকের প্রায়াণের এক মাসের মধ্যেই আবারো বিগবির সূত্র ধরেই চর্চায় তিনি।

Advertisement

১৯৫৬ সালের ১৩’ই এপ্রিল হরিয়ানায় জন্ম হয়েছিল তাঁর। বলিউড ইন্ডাস্ট্রিতে পা রাখার পূর্বে গোটা থিয়েটার জগৎ রাজ করেছিলেন সতীশ কৌশিক। অভিনেতা হওয়ার পাশাপাশি ভালো পরিচালক, স্ক্রিন রাইটার ও প্রযোজক হিসেবেও সুনাম ছিল তার। নিজ গুণে পেয়েছেন বহু পুরস্কারও। ‘মিস্টার ইন্ডিয়া’, ‘রাম লক্ষণ’ ও ‘দিওয়ানা মাস্তানা’র মতো একাধিক ছবিতে অভিনয় করেছেন তিনি। পরিচালনা করেছেন ‘তেরে নাম’, ‘রূপ কি রানি’, ‘চোরো কা রাজা’, ‘হামারা দিল আপকে পাস হ্যায়’, ‘হাম আপকে দিল মে রেহেতে হ্যায়’, ‘কাগাজ’এর মতো একাধিক জনপ্রিয় সুপরিচিত ছবিও।

Advertisement

Recent Posts