Categories: দেশনিউজ

মোদির ঘরে সমাজবাদী পার্টির কাছে হারের মুখ দেখল বিজেপি

Advertisement

Advertisement

লখনউ: একে তো কৃষক আন্দোলনের জেরে বেকায়দায় পড়েছে বিজেপি, তার ওপর উত্তরপ্রদেশের বিধানপরিষদের নির্বাচনে অখিলেশ যাদবের সমাজবাদী পার্টির কাছে হার স্বীকার করতে হল গেরুয়া শিবিরকে। যদিও হারের মাত্রা খুবই সামান্য। তবুও এই হারকে বিপদঘন্টি বলেও মনে করছে গেরুয়া শিবিরের অন্দরের কেউ কেউ। তবে এই হার যে সে জায়গায় হয়নি। মোদির গড়েই সমাজবাদী পার্টির কাছে হারতে হয়েছে বিজেপিকে।

Advertisement

জানা গিয়েছে, উত্তরপ্রদেশের বিধানপরিষদের নির্বাচন ছিল গত ৩ ডিসেম্বর। মোট ১৯৯ জন প্রার্থী এই ভোটে লড়াই করেন। মোট লড়াই ছিল ১১টি কেন্দ্রে। এর মধ্যে ৯টি আসনের ফল পাওয়া গিয়েছে। সেখানে দেখা যাচ্ছে বিজেপি ৪টি, সমাজবাদী পার্টি ৩ টি এবং নির্দল প্রার্থীরা ২টি আসনে জিতেছে। বারাণসীর যে দুটি আসনে বিজেপি হেরেছে, গত দশ বছর সেই আসনে দাঁত ফোটাতে পারেনি বিরোধীরা, এই দুটি কেন্দ্রকে মূলত প্রধানমন্ত্রীর ঘর কেন্দ্র বলা হয় আর সেখানেই হারতে হয়েছে গেরুয়া শিবির কে তাই এই কারণেই বিষয়টিকে গুরুত্ব দিচ্ছেন রাজনৈতিক পর্যবেক্ষকরা। সমাদবাদী পার্টির তরফ থেকে যে দুই নেতা জয়লাভ করেছেন তাদের নাম হল আশুতোষ সিংহ, লালবিহারী যাদব।

Advertisement

উত্তরপ্রদেশ অর্থাৎ যোগী রাজ্যে অখিলেশ যাদব কিংবা তাঁর দল সমাজবাদী পার্টির অস্তিত্ব বিলীন হয়ে যাচ্ছে বলেই মনে করা হচ্ছিল। কিন্তু বিধানপরিষদ নির্বাচনে সমাজবাদী পার্টির জয় পুনরায় উজ্জীবিত করবে দলকে, এমনটাই মনে করছে রাজনৈতিক মহল। স্বভাবতই খুশি অখিলেশ যাদব।

Advertisement

Recent Posts