Categories: দেশনিউজ

বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তিদের তালিকায় পঞ্চম স্থানে এলেন মুকেশ আম্বানি

চলতি মাসে হুরুন-এর তরফে প্রকাশিত তালিকায় অষ্টম থেকে পঞ্চম স্থানে জায়গা করে নিলেন মুকেশ আম্বানি।

Advertisement

Advertisement

এবার বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তিদের মধ্যে প্রথম দশে জায়গা করে নিলেন রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের কর্ণধার মুকেশ আম্বানি। মাস কয়েক আগে হুরুন(Hurun)-এর তরফে একটি তালিকা প্রকাশ করা হয়। ওই তালিকায় বিশ্বের শীর্ষস্থানীয় ১০০ ধনী ব্যক্তিদের নাম দেওয়া হয়। আর ওই ১০০ জন ধনী ব্যক্তির মধ্যে ভারতের চারজন ব্যক্তি জায়গা করে নিয়েছেন। ‘দ্য হিন্দু’-তে প্রকাশিত তথ্য অনুযায়ী গত জুন মাসে বিশ্বের অষ্টম স্থানে ছিলেন মুকেশ আম্বানি।

Advertisement

চলতি মাসে হুরুন-এর তরফে প্রকাশিত তালিকায় অষ্টম থেকে পঞ্চম স্থানে জায়গা করে নিলেন মুকেশ আম্বানি। এমন পরিবর্তনের ফল হিসেবে জানা গিয়েছে, মাস কয়েক আগে বেশ কয়েকটি মোটা টাকার বিদেশি বিনিয়োগের ফলেই বিশ্বের ১০০ জন ধনী ব্যক্তিদের মধ্যে অষ্টম থেকে পঞ্চম স্থানে জায়গা করে নিয়েছেন মুকেশ আম্বানি।

Advertisement

মাইক্রোসফটের প্রাক্তন ও প্রধান স্টিভ বাল্মার ও স্পেসএক্স সংস্থার প্রতিষ্ঠাতা ইলন মাস্কলর সঙ্গে পঞ্চম স্থানে রয়েছেন মুকেশ আম্বানি। মুকেশ আম্বানির মোট সম্পত্তির পরিমাণ জানা গিয়েছে ৭৮ বিলিয়ন মার্কিন ডলার। বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তিদের মধ্যে তৃতীয় স্থানে রয়েছেন বার্নার্ড আরনল্ট। তাঁর সম্পত্তির মোট পরিমাণ ৯৪ বিলিয়ন মার্কিন ডলার। চলতি মাসে হুরুনের প্রকাশিত তালিকা অনুযায়ী, বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তিদের মধ্যে চতুর্থ স্থানে রয়েছেন ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গ। তাঁর সম্পত্তির মোট পরিমাণ ৮৯ বিলিয়ন মার্কিন ডলার।

Advertisement

Recent Posts