খেলা

Jasprit Bumrah: T20 বিশ্বকাপের আগে বিরাট ধাক্কা, ইন্ডিয়ার মিশন থেকে ছিটকে গেলেন জসপ্রীত বুমরাহ

ভারতের সেরা তারকা বোলারকে হারিয়ে বিশ্বকাপের পূর্বে ভারতীয় দল অনেকটা দূচিন্তায় বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

Advertisement

Advertisement

টি-টোয়েন্টি বিশ্বকাপের পূর্বে ভারতীয় দলে যেন জোর দিয়ে চলছে ইনজুরিতে পড়ার প্রতিযোগিতা। রবীন্দ্র জাদেজার পর এবার টি-টোয়েন্টি বিশ্বকাপের লড়াই থেকে বাদ পড়লেন জসপ্রিত বুমরাহ! সূত্রের খবর, চোটের কারণে বিশ্বকাপ খেলতে পারবেন না জসপ্রিত বুমরাহ। আপনাদের জানিয়ে রাখি, আগামী ১৬ই অক্টোবর থেকে অস্ট্রেলিয়ার মাটিতে শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের চোখ ধাঁধানো আসর। আর তার সামান্য পূর্বেই চোটের কারণে টি-টোয়েন্টি বিশ্বকাপের লড়াই থেকে ছিটকে গেলেন টিম ইন্ডিয়ার প্রধান বোলার জসপ্রিত বুমরাহ। যদিও এই প্রসঙ্গে ভারতীয় ক্রিকেট বোর্ড তরফ থেকে কোনো তথ্য প্রকাশ করা হয়নি।

Advertisement

আপনাদের জানিয়ে রাখি, দীর্ঘ বিরতির পর জসপ্রিত বুমরাহ অস্ট্রেলিয়া সিরিজে সবেমাত্র কামব্যাক করেছিলেন। তার আগে তিনি চোটের কারণে বাইরে ছিলেন। এমনকি চোটের কারণে এশিয়া কাপের মতো মেগা আসরে মাঠে নামেননি ভারতের তারকা বোলার। তবে চোট কাটিয়ে জাতীয় দলে প্রত্যাবর্তনের পর মাত্র দুটি ম্যাচ খেলে ফের দল ছাড়া হয়েছেন তিনি। মূলত চোটের কারণে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি ম্যাচের প্লেয়িং-১১-এ দেখা যায়নি বুমরাহ কে। পিঠের সমস্যার কারণে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচও খেলতে পারেননি জসপ্রিত বুমরাহ।

Advertisement

সূত্রের খবর, সম্প্রতি জসপ্রীত বুমরাহর পিঠের চোট যথেষ্ট বেড়েছে। মিডিয়ার মান্যতা অনুযায়ী, জসপ্রীত বুমরাহর এই সমস্যাটি আরও গুরুতর এবং ফ্র্যাকচারের মতো হতে পারে, যে কারণে জসপ্রিত বুমরাহকে আরও প্রায় ৬ মাস ক্রিকেট থেকে দূরে থাকতে হতে পারে। আপনাদের জানিয়ে রাখি, ইতিপূর্বে ইঞ্জুরিতে পড়ে ভারতের বিশ্বকাপ স্কোয়াড থেকে বাদ পড়েছেন রবীন্দ্র জাদেজা। আর এবার ভারতের সেরা তারকা বোলারকে হারিয়ে বিশ্বকাপের পূর্বে ভারতীয় দল অনেকটা দূচিন্তায় বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

Advertisement

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় স্কোয়াড: রোহিত শর্মা (অধিনায়ক), কেএল রাহুল (সহঅধিনায়ক), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, দীপক হুডা, ঋষভ পন্থ (উইকেট রক্ষক), দীনেশ কার্তিক (উইকেট রক্ষক), হার্দিক পান্ডিয়া, রবিচন্দ্রন অশ্বিন, যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, জসপ্রীত বুমরাহ, ভুবনেশ্বর কুমার, হার্সেল প্যাটেল এবং আর্শদীপ সিং।

স্ট্যান্ড বাই: মোহাম্মদ সামি, শ্রেয়াস আইয়ার, রবি বিষ্ণুই এবং দীপক চাহার।

Recent Posts