নতুন লুকে চমক, রাজ পুরোহিত ভৈরবনাথের চরিত্রে ভাস্বর

Advertisement

Advertisement

করোনা মহামারিতে সাধারণ মানুষের কষ্টে নিজেকে সর্বস্ব উজার করে দিয়েছিলেন। মায়ের নামে অর্পণা সংগঠনের হয়ে রাস্তায় বহু দীন দরদীর মুখে অন্ন তুলে দিয়েছেন পর্দার লোকনাথ বাবা। করোনা পরিস্থিতি একটু শিথিল হতেই পর্দায় আবার খলনায়কের ভূমিকায় ভাস্বর চট্টোপাধ্যায়। এবার একেবারে অন্যরকম চরিত্রে দর্শকদের সামনে নিজেকে মেলে ধরবেন অভিনেতা।

Advertisement

খুব শীঘ্রই স্টার জলসায় আসছে ‘শ্রীকৃষ্ণ ভক্ত মীরা’। আর সেই ধারবাহিকেই রাজ পুরোহিত ভৈরবনাথের ভূমিকায় দেখা যাবে ভাস্বর চট্টোপাধ্যায়কে। কে এই ভৈরবনাথ? ভৈরবনাথ ছিলেন একজন শাক্ত। চিতোরের ন্যায় শাস্ত্র, বিধানে পারদর্শী ও কঠোর ধ্যান ধারণায় বিশ্বাসী একজন পুরোহিত। অন্যদিকে মীরা ছিলেন কৃষ্ণের পূজারী। সেই জন্যে মীরার সঙ্গে প্রায়শই বিরোধ হয়। আর মীরার প্রতিদ্বন্দ্বী হবেন ভৈরবনাথ।

Advertisement

ভৈরবনাথ ওরফে ভাস্বর চ্যাটার্জি নিজেই নিজের আগামী ধারাবাহিকের রূপ শেয়ার করলেন। মুণ্ডিত মস্তক, চন্দন আর লাল বিন্দু আঁকা জ্বলজ্বল করছে ৷ লাল পট্টবস্ত্র আর রুদ্রাক্ষ অলঙ্কারে সজ্জিত৷ প্রথমে দেখলে মনে হবে চাণ্যক কিন্তু এই রুপ হল ‘শ্রীকৃষ্ণ ভক্ত মীরা’-য় ভাস্বর রাজপুত রাজপুরোহিত৷ কট্টোর মনোভাবাপন্ন পুরোহিত বাধা দেবে কুলবধূ মীরার কৃষ্ণপ্রেমে।

Advertisement

মীরাবাঈয়ের ছোটবেলা পর্দায় ফুটিয়ে তুলবে সকলের প্রিয় ‘ভুতু’ ওরফে আর্শিয়া মুখোপাধ্যায়। অন্যদিকে মীরাবাঈয়ের বড় হওয়ার পরের চরিত্রে দেখা যাবে সকলের প্রিয় আলো ওরফে দেবাদৃতা বসুকে। এছাড়াও শ্রীকৃষ্ণের ভূমিকায় থাকছেন ‘ভাগ্যলক্ষ্মী’ ধারাবাহিকের শুভ ওরফে প্রারব্ধি সিংহ। এই ধারাবাহিকে মূলত দেখানো হবে শ্রীকৃষ্ণ ভক্ত মীরার জীবন। মীরা নিজের পুরো জীবন কৃষ্ণনাম জপ করেই। ২০ বছর বয়সে বিধবা হওয়ার পর থেকে সে নিজেকে সারা জীবন নিয়জিত করেছে শ্রীকৃষ্ণের প্রেম, যা ইতিহাসের পাতায় কথিত আছে। আর সেই কাহিনী ফুটে উঠবে পর্দায়।  এখনও পর্যন্ত এই ধারাবাহিক সম্প্রচারের সঠিক তারিখ জানানো হয়নি চ্যানেলের তরফ থেকে। তবে নতুন প্রমো দেখানো হয়।

সুদর্শন হওয়াতে এই অভিনেতার কদর টেলিপাড়াতে বিপুল। পজিটিভ চরিত্রের পাশাপাশি এর আগেও বিভিন্ন ধারাবাহিকে খলনায়কের ভূমিকায় অভিনয় করেছেন ৷ এর আগে ‘প্রথমা কাদম্বিনী’ , ‘বাজলো তোমার আলোর বেণু’, ‘মোহর’ ধারাবাহিকেও মতো একাধিক ধারাবাহিকে নেগেটিভ চরিত্রে যথেষ্ট সাবলীল ভাবে অভিনয় করে প্রশংসা কুড়িয়েছেন। এর আগে মনীষির ভূমিকাতেও অভিনয় করেছেন। করুণাময়ী রাসমনি ধারাবাহিকে শ্রী শ্রী রামকৃষ্ণের বাবার চরিত্র, লোকনাথ বাবার চরিত্রে অভিনয় করেও প্রশংসা করেছেন। বাংলা টেলিভিশনের পর্দায় তাঁর যাত্রা শুরু দীর্ঘ কয়েক দশক আগে ৷ ১৯৯৮ সালে প্রথম অভিনয় করেন ‘জলতরঙ্গ’ ধারাবাহিকে।

একাধিক সিনেমাতেও অভিনয় করেছেন ভাস্বর চ্যাটার্জি। এছাড়া ওয়েব সিরিজেও হাত পাকিয়েছেন এই অভিনেতা। নতুন ওয়েব সিরিজ ‘কুয়াশা’তে অভিনয় করছেন ভাস্বর। কার্যত লকডাউনের আগে এই ওয়েব সিরিজের আউটডোর শ্যুটি শেষ হয়েছে। করোনার নিয়ম শিথিল হতেই ফের শুরু হয়েছে এই সিরিজের ইনডোর শ্যুটিং। এখন দর্শক অপেক্ষা করছেন ভাস্বরের নতুন রুপ দেখার জন্য। ভৈরবনাথেএ লুক ও ভাইরাল হয়েছে।