Categories: দেশনিউজ

Bank Closed: আগামী সপ্তাহে ৫ দিন বন্ধ থাকবে ব্যাংক, জেনে নিন কোন কোন দিন

ভারতের রিজার্ভ ব্যাংক এই সম্পর্কে আরও তথ্য দিয়েছে

Advertisement

Advertisement

আপনারও যদি পরের সপ্তাহে ব্যাঙ্কে যাওয়ার পরিকল্পনা থাকে, তবে এটি আপনার জন্য গুরুত্বপূর্ণ খবর। রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার দেওয়া তথ্য অনুযায়ী, আগামী সপ্তাহে ৫ দিন ব্যাঙ্কগুলি বন্ধ থাকবে। এমন পরিস্থিতিতে, আপনার যদি কোনও গুরুত্বপূর্ণ কাজ সেরে ফেলতে হয় বা শাখায় যেতে হয়, তবে আগে থেকেই দেখে নিন আপনার শহরে সেইদিন ব্যাঙ্ক খুলবে কি না।

Advertisement

দিনের আগেই রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া এই ব্যাংক ছুটির তালিকা জারি করে দিয়েছে ভারতের সাধারণ মানুষের জন্য। যাতে গ্রাহক এবং কর্মচারীরা কোনও ধরনের সমস্যায় না পড়ে তার জন্যই এই সিদ্ধান্ত নিয়েছে RBI। আরবিআইয়ের ওয়েবসাইট অনুসারে, এই ছুটিগুলি যদি রাজ্য অনুসারে আলাদা আলাদা হয়, তবে এটি সারা দেশের ব্যাঙ্কগুলিতে প্রভাব ফেলবে না।

Advertisement

২০২৩ সালের জানুয়ারীতে ব্যাঙ্ক ছুটি

Advertisement

>> ২৩ জানুয়ারী ২০২৩- সোমবার- নেতাজি সুভাষ চন্দ্র বসু জয়ন্তীতে আসামে ব্যাঙ্কগুলি বন্ধ থাকবে

>> ২৫ জানুয়ারী ২০২৩- বুধবার – হিমাচল প্রদেশের রাজ্য দিবস থাকার কারণে সেখানে ব্যাংক ছুটি থাকবে

>> ২৬ জানুয়ারী ২০২৩- বৃহস্পতিবার- প্রজাতন্ত্র দিবস উপলক্ষে সারা দেশে ব্যাঙ্ক বন্ধ থাকবে
>> ২৮ জানুয়ারী ২০২৩- চতুর্থ শনিবার
>> ২৯ জানুয়ারী ২০২৩- রবিবার

ব্যাঙ্ক ছুটির বিষয়ে আরও তথ্যের জন্য, আপনি রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার অফিসিয়াল ওয়েবসাইট চেক করে নিয়ে এর ব্যাপারে আরো বিস্তারিত দেখতে পারেন https://rbi.org.in/Scripts/HolidayMatrixDisplay.aspx। এখানে আপনি প্রতি মাসে প্রতিটি রাজ্যের ব্যাঙ্ক ছুটির তথ্য পাবেন।

অনলাইন পরিষেবা অব্যাহত থাকবে

রিজার্ভ ব্যাংক জানিয়ে দিয়েছে, ব্যাংকের শাখাগুলো ওইদিন বন্ধ থাকবে। তবে গ্রাহকরা অনলাইন পরিষেবার সুবিধা নিতে পারবেন। আপনি দিনে ২৪ ঘন্টা নেট ব্যাঙ্কিং সহ যে কোনও ব্যাঙ্কের অনলাইন পরিষেবাগুলির সুবিধা নিতে পারেন। ব্যাংক ছুটিতে এর কোনো প্রভাব পড়বে না।