টেক বার্তা

তরুণ-তরুণীদের বুকে ঝড় তুলতে আসছে নতুন পালসার, এবার আরও দমদার, খরচ হবে কম পেট্রোল

Advertisement

Advertisement

বাজাজ ভারতের অন্যতম জনপ্রিয় সংস্থা। যার অন্যতম বিখ্যাত মোটরসাইকেলের নাম বাজাজ পালসার। মডেল পুরনো হলেও এখনও অনেক তরুণ, তরুণীই এই বাইক পছন্দ করেন। জানা গিয়েছে যে কোম্পানি বাজাজ পালসার পি ১৭০ নামে একটি নতুন সংস্করণ প্রকাশ করতে চলেছে। বাজাজ এখনও আনুষ্ঠানিকভাবে কোনও তথ্য প্রকাশ করেনি, তবে তারা বেশ কিছুদিন ধরে একটি নতুন বাইক নিয়ে কাজ করছে বলে খবর প্রকাশ্যে এসেছে।

Advertisement

বাইক প্রেমীদের অনেকে মনে করেছেন যে এটি বাজাজ পালসারের আপডেটেড কোনো ভার্সন হতে পারে। অনেকে এটাও মনে করছেন যে আপডেটেড বাইকের ওপর অনেক দিন ধরে কাজ চলছে। সব চূড়ান্ত হওয়ার পরেই কোম্পানির পক্ষ থেকে কিছু ঘোষণা করা হবে। যদি এই নতুন বাজাজ পালসার রিলিজ হয় তাহলে আমরা এর ফিচার এবং দাম সম্পর্কে জানতে পারব।

Advertisement

Advertisement

বাজাজ পালসার পি১৭০-তে সম্পূর্ণ নতুন ইঞ্জিন ইনস্টল করতে চলেছে বাজাজ। এই ইঞ্জিনটি আরও শক্তিশালী হতে পারে। ডুয়াল চ্যানেল এবিএস এবং ডিস্ক ব্রেকের মতো সুবিধা থাকতে পারে বাইকে। শুধু তাই নয় অনেকে আশা করছেন যে সম্ভাব্য এই বাইকে জ্বালানী খরচ হবে আগের থেকে অনেক কম। অল্প পেট্রোল বাইক অনেকটা পথ যেতে পারবে বলে আশা করা হচ্ছে। এটি মাত্র ১ লিটার পেট্রলে ৪৫ কিলোমিটার দূরত্ব অতিক্রম করতে পারে বলে কিছু ক্ষেত্রে দাবি করা হচ্ছে।

এই বাইকে থাকতে পারে একটি বড় ফুয়েল ট্যাঙ্ক। যা ১৩ লিটার পেট্রোল ধারণ করতে পারে। এই বাইকটিতে অনেকগুলি দুর্দান্ত ফিচার দেখা যেতে পারে । যেমন , একটি ডিজিটাল স্ক্রিন যা আপনাকে একটিমা নচিত্র ব্যবহার করে আপনার পথ খুঁজে পেতে সাহায্য করবে, ব্লুটুথের মাধ্যম ফোনের সাথে সংযোগ করতে সুবিধা হবে এবং এমনকি কল, মেসেজের ক্ষেত্রে বাড়তি সুবিধা পেতে পারেন। বাইকে ফোনটি চার্জ করার সুবিধাও পেতে পারেন আপনি। বাইকটি চালু এবং বন্ধ করার জন্য দেওয়া হতে পারে অটোমেটিক সুইচ। ভারতে এই বাইকটির দাম হতে পারে প্রায় আনুমানিক ১.৩ লক্ষ টাকা।