নিউজ

SBI গ্রাহকদের জন্য দুঃসংবাদ! আজ থেকে আসছে বড় পরিবর্তন

SBI ব্যাঙ্ক MCLR রেট বাড়াবে বলে ঘোষণা করেছে

Advertisement

Advertisement

ভারতের বৃহত্তম রাষ্ট্রায়াত্ত ব্যাঙ্ক অর্থাৎ স্টেট ব্যাংক অফ ইন্ডিয়ার গ্রাহকদের জন্য বড় খবর সামনে এসেছে। আজ অর্থাৎ ১৫ জুলাই থেকে এমন এক পরিবর্তন সামনে আসছে যাতে গ্রাহকদের পকেটে সরাসরি টান পড়বে। যাদের ইএমআই লোন চলছে, তাদের জন্য এই খবর অত্যন্ত গুরুত্বপূর্ণ। আজকের পরিবর্তনের পর EMI লোন বেড়ে যাবে। এই তথ্য তাদের অফিসিয়াল ওয়েবসাইটে ইতিমধ্যেই প্রকাশ করা হয়েছে। ১৫ ই জুলাই থেকে কি পরিবর্তন হলো তা জানতে অবশ্যই এই প্রতিবেদনটি সম্পূর্ণ পড়ুন।

Advertisement

ব্যাঙ্ক MCLR-এর হার বাড়িয়েছে। শুক্রবার ব্যাঙ্ক থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী, এমসিএলআর (মার্জিনাল কস্ট অফ ফান্ড বেজড লেন্ডিং রেট) এর হার ০.০৫ শতাংশ বেড়েছে। ব্যাংকের এই সিদ্ধান্তে ঋণের সুদের হারও বাড়বে। জানিয়ে রাখি যে ব্যাঙ্কের MCLR-এর হার ৮ শতাংশ। একই সময়ে এক মাসে এর হার ৮.১৫ শতাংশ। এছাড়া ৩ মাসের জন্য এই হার ৮.১৫ শতাংশ। ৬ মাসের জন্য সুদের হার ৮.৪৫ শতাংশ এবং ১ বছরের জন্য ৮.৫৫ শতাংশ। আর ২ বছরের হার ৮.৬৫ শতাংশ এবং ৩ বছরের হার ৮.৭৫ শতাংশ।

Advertisement
Advertisement

তবে আপনি কি জানেন কি এই MCLR? এর পুরো নাম হল মার্জিনাল কস্ট অফ ফান্ড বেজড লেন্ডিং রেট। এটি হল একটি ন্যূনতম সুদের হার যার উপর ব্যাঙ্কগুলি গ্রাহকদের ঋণ দেয়৷ রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া ২০১৬ সালে MCLR চালু করেছিল। MCLR হার ব্যাঙ্কগুলি দ্বারা নির্ধারিত হয়। ব্যাঙ্কগুলির প্রতি মাসে তাদের একদিন, এক মাস, তিন মাস, ছয় মাস, এক বছর এবং দুই বছরের এমসিএলআর ঘোষণা করে।

Recent Posts