খেলা

IND vs PAK: চলতি মাসে ফের মুখোমুখি হবে ভারত-পাকিস্তান, দেখে নিন ম্যাচের সময়সূচি

অনূর্ধ-১৯ এশিয়া কাপে ইন্ডিয়া, পাকিস্তান, আফগানিস্তান এবং নেপালের সাথে গ্রুপ এ রয়েছে।

Advertisement

Advertisement

ক্রিকেটের ইতিহাসে ভারত এবং পাকিস্তান চিরশত্রু বলে পরিচিত। বিগত বেশ কয়েক দশক ধরে এই পরম্পরা চলে আসছে ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে। তাছাড়া পাকিস্তানের মাটিতে ভারতের খেলতে না যাওয়া, এই শত্রুতাকে আরও বাড়িয়ে দিয়েছে। ভারত-পাকিস্তান ম্যাচ মানে এমনিতেই টানটান উত্তেজনা। তার ওপর এই শত্রুতা মনোভাবের জন্য দুই দল যখন মাঠে নামে, তখন ক্রিকেটের সেরা উৎসব চলতে থাকে ক্রিকেটপ্রেমীদের মধ্যে। সমস্ত কাজ ফেলে উপভোগ করেন ভারত-পাকিস্তান ম্যাচ।

Advertisement

ভারত শেষ বার পাকিস্তানের বিপক্ষে খেলেছে চলতি বছর অনুষ্ঠিত হওয়া ওডিআই বিশ্বকাপের আসরে। যেখানে গ্রুপ পর্যায়ে পাকিস্তানকে লজ্জাজনকভাবে পরাজিত করে টিম ইন্ডিয়া। আমরা আপনাদের বলি, বিশ্বকাপের ইতিহাসে পাকিস্তানের বিপক্ষে ভারত এখনও পর্যন্ত অপরাজেয় দল। ফলে দুই দলের লড়াই সমাপ্ত হয় টানটান উত্তেজনার মধ্যে।

Advertisement

ওডিআই বিশ্বকাপের মেগা আসর শেষ না হতেই ঘোষণা হয়ে গেল ভারত-পাকিস্তান পরবর্তী ম্যাচের সময়সূচী। তবে এবার বিরাট-রোহিত নয়, বরং পাকিস্তানের অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে খেলবে ভারতের অনূর্ধ্ব-১৯ দল। চলতি মাসের ৮ই ডিসেম্বর দুবাইয়ের মাটিতে অনুষ্ঠিত হবে অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের মেগা আসর। যেখানে ১০ই ডিসেম্বর পাকিস্তানের বিপক্ষে মাঠে নামবে টিম ইন্ডিয়া।

Advertisement

আমরা আপনাদের বলি, অনূর্ধ-১৯ এশিয়া কাপে ইন্ডিয়া, পাকিস্তান, আফগানিস্তান এবং নেপালের সাথে গ্রুপ এ রয়েছে। অন্যদিকে বি গ্রুপে রয়েছে বাংলাদেশ, শ্রীলঙ্কা, সংযুক্ত আরব আমিরাত সহ জাপান অংশগ্রহণ করবে। দুটি গ্রুপে বিভক্ত দল একে অন্যের সাথে প্রতিদ্বন্দ্বিতা করে ১৭ই ডিসেম্বর দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে ফাইনাল ম্যাচ খেলবে। উল্লেখ্য, গত বছর এশিয়া কাপের মেগা টুর্নামেন্টে শ্রীলঙ্কাকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়েছিল টিম ইন্ডিয়া।

Recent Posts