আমন্ত্রণ নয় মমতাকে, দিল্লির জনতার মাঝে শপথ নেবেন অরবিন্দ কেজরিওয়াল

Advertisement

Advertisement

১৬ ফেব্রুয়ারি তৃতীয় বারের জন্য মুখ্যমন্ত্রী পদে শপথ নেবেন অরবিন্দ কেজরিওয়াল। এই শপথ অনুষ্ঠানকে ঘিরে উন্মাদনা তুঙ্গে। তবে অনুষ্ঠানে কোন আতিশয্য থাকছে না। মাটির কাছাকাছি থেকে শপথ নিতে চান অরবিন্দ কেজরিওয়াল। তাই এই অনুষ্ঠানে ডাকা হচ্ছে না কোন মুখ্যমন্ত্রীকে। বৃহস্পতিবার এমনই জানিয়েছেন আপ-এর মুখপাত্র, আম আদমি পার্টির দিল্লির আহ্বায়ক গোপাল রাই।

Advertisement

১১ ফেব্রুয়ারি ফল ঘোষণার পর থেকেই অভিনন্দন বার্তায় ভেসে গিয়েছেন আপ সুপ্রিমো অরবিন্দ কেজরিওয়াল। বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় থেকে দক্ষিণ ভারতের গুরুত্বপূর্ণ রাজনৈতিক নেতা স্ট্যালিন, কংগ্রেসের লোকসভার নেতা অধীর চৌধুরী থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী শুভেচ্ছা বার্তা পাঠিয়েছেন প্রত্যেকেই। কিন্তু তিনি, অরবিন্দ কেজরিওয়াল তৃতীয় বারের জন্য মুখ্যমন্ত্রী পদে শপথ নিতে গিয়ে বেছে নিলেন ভিন্ন পথ। কোন রাজনৈতিক ব্যক্তিত্ব নয়, শপথ গ্রহণের অনুষ্ঠানে তিনি থাকতে চান মানুষের কাছাকাছি। তাই যত বেশি সম্ভব সাধারণ মানুষের উপস্থিতি নিশ্চিত করতে চেয়েছেন তিনি।

Advertisement

আরও পড়ুন : দিল্লি নির্বাচনে হারের পর, বিজেপির নজর বাংলার পুরভোট

Advertisement

দিল্লির রামলীলা ময়দানে শপথ নেবেন মুখ্যমন্ত্রী। মুখ্যমন্ত্রীর ইচ্ছাকে মর্যাদা দিতে বেশি সংখ্যক জনতার উপস্থিতি নিশ্চিত করতে রামলীলা ময়দানে শপথ গ্রহণ অনুষ্ঠান করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন আপ-এর মুখপাত্র গোপাল রাই। তবে শপথ গ্রহণ অনুষ্ঠানে কোন রাজনৈতিক ব্যক্তিত্বকে না ডাকার আপের এই সিদ্ধান্ত নিয়ে জল্পনা শুরু হয়েছে রাজনৈতিক মহলে।

Recent Posts