Categories: দেশনিউজ

টিআরপি কেলেঙ্কারিতে গ্রেফতার বার্কের সিইও

Advertisement

Advertisement

টিআরপি কেলেঙ্কারিতে গ্রেফতার আরও ১। এবার ব্রডকাস্ট অডিয়েন্স রিসার্চ কাউন্সিল বা বার্কের প্রাক্তন সিইও পার্থ দাশগুপ্তকে গ্রেফতার করল মুম্বই ক্রাইম ব্র্যাঞ্চ। পুনের রাজগড় থানা এলাকা থেকে গ্রেফতার করা হয় তাঁকে। এই নিয়ে ঘটনায় গ্রেফতারের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৫। যদিও ইতিমধ্যেই জামিন পেয়ে গিয়েছেন বাকিরা। আর পার্থ দাশগুপ্তের গ্রেফতারির দিনই জামিন পান সংস্থার অপর এক অভিযুক্ত রোমিল রামগড়িয়া।

Advertisement

প্রসঙ্গত, মাস দুয়েক আগে কয়েকটি সংবাদ চ্যানেলের টিআরপি সংক্রান্ত তথ্য হেরফেরের অভিযোগ ওঠে। এর ফলে নির্দিষ্ট কিছু চ্যানেল বিপুল আর্থিক সুবিধা পেয়েছে বলে অভিযোগ। সেই তদন্তে বেশ কিছু হোয়াটসঅ্যাপ চ্যাট উদ্ধার করে ক্রাইম ব্র্যাঞ্চ। তদন্তকারিদের দাবি, সেই চ্যাট থেকে স্পষ্ট কীভাবে টিআরপির তথ্য নিয়ে কারচুপি করা হয়েছে। জানা গেছে ২০১৪ থেকে ২০২০ সাল পর্যন্ত বার্কে ছিলেন রোমিল রামগড়িয়া। বার্কের মেজরমেন্ট সায়েন্স বিভাগের প্রধান ছিলেন তিনি। তদন্তকারিদের দাবি,  সেই সময়ই নির্দিষ্টি কিছু সংবাদ চ্যানেলকে এই ধরনের সুবিধা পাইয়ে দিয়েছিলেন রামগড়িয়া। পরিবর্তে থেকে মোটা অঙ্কের টাকাও পেয়েছন তিনি। সেক্ষেত্রে রামগড়িয়ায় ব্যাঙ্ক অ্যাকাউন্টের সমস্ত তথ্যও খতিয়ে দেখা হবে বলে জানা যাচ্ছে।

Advertisement

অভিযোগ সামনে আসার পর থেকেই লাগাতার তদন্ত চালিয়ে যাচ্ছে ক্রাইম ব্র্যাঞ্চ। নাম জড়িয়েছে প্রথম সারির ২টি চ্যানেলের। সেই ঘটনাতেই এবার গ্রেফতার পার্থ দাশগুপ্ত। আজ শুক্রবার তাঁকে মুম্বইয়ের এসপ্ল্যানেড ম্যাজিস্ট্রেট কোর্টে পেশ করা হবে বলে জানা যাচ্ছে।

Advertisement

Recent Posts