জীবনযাপন

Skin Care Tips: রাতে ঘুমানোর আগে এই জেল মুখে লাগান, উজ্জ্বল ত্বক পাবেন

Advertisement

Advertisement

বর্তমান সময়ে দাঁড়িয়ে ত্বকের একাধিক সমস্যায় ভুগছেন বহুমানুষ। সেইকথা অবশ্য আলাদাভাবে উল্লেখ করার প্রয়োজন নেই। অনেকসময় চারিদিকের অতিরিক্ত দূষণ, অনিয়মিত খাওয়া-দাওয়া, পর্যাপ্ত জল না খাওয়া ইত্যাদি কারণবশত না চাইতেও ত্বকের একাধিক সমস্যায় ভুগতে হয় সাধারণকে। আর সেই সমস্যা দূর করতে বেশিরভাগ মানুষই দ্বারস্থ হন চিকিৎসক কিংবা পার্লারের। তবে এই সমস্যার সমাধান সম্ভব অ্যালোভেরা জেলেই। প্রতিদিন রাতে যদি শুতে যাওয়ার আগে অ্যালোভেরা জেল লাগানো যায়, তবে আগের থেকে ত্বক হয়ে উঠবে অনেক বেশি উজ্জ্বল ও সুন্দর।

Advertisement

১) ত্বকের কোষ মেরামতে কার্যকরী- প্রতিদিন ঘুমাতে যাওয়ার আগে ভালোভাবে মুখ ধুয়ে মুখে ও ঘাড়ে অল্প করে অ্যালোভেরা জেল লাগিয়ে নিতে হবে। এটি ত্বকের কোষ মেরামতে ভীষণভাবে কার্যকরী। যার ফলস্বরূপ ত্বকের স্বাভাবিক আদ্রতা বজায় থাকে ও ত্বক আগের থেকে হয়ে ওঠে অনেক উজ্জ্বল।

Advertisement

২) বলিরেখা ও ত্বকের ছিদ্রের সমস্যা কমায়- বয়স বাড়ার সাথে সাথে ত্বকের ছিদ্রের আয়তন বাড়তে থাকে, যাতে মুখে বার্ধক্যের ছাপ পড়তে দেখা যায়। স্পষ্ট হয় বলিরেখা। আর এক্ষেত্রে প্রতিদিন রাতে শুতে যাওয়ার আগে যদি মুখে অ্যালোভেরা জেল অল্পপরিমাণে লাগানো যায় তাহলে, এই ছিদ্রের আয়তন কমতে থাকে ও বলিরেখার পরিমাণও কমে। সোজা ভাষায় বলতে গেলে ত্বক সহজে বুড়িয়ে যায় না।

Advertisement

৩) উজ্জ্বলতা বৃদ্ধি- প্রতিদিন রাতে যদি ঘুমাতে যাওয়ার আগে মুখে অল্পপরিমাণে অ্যালোভেরা জেল লাগানো যায় তবে পরের দিন সকালে ঘুম থেকে উঠে পরিষ্কার জল দিয়ে মুখ পরিষ্কার করলেই উজ্জ্বল ত্বকের দেখা মিলবে।

Recent Posts