নিউজ

Anubrata Mondal: জামিন নয়, ২৪ আগস্ট পর্যন্ত অনুব্রত মণ্ডলের ঠিকানা সেই নিজাম প্যালেস

আগামী ৪ দিন সিবিআই হেফাজতেই থাকবেন বীরভূমের প্রভাবশালী তৃণমূল নেতা কেষ্ট মন্ডল

Advertisement

Advertisement

অনুব্রত প্রসঙ্গ নিয়ে এখন সরগরম গোটা রাজ্য রাজনীতি। আজ শনিবার আসানসোলে সিবিআই এর বিশেষ আদালতে খারিজ হয়ে গেল অনুব্রত মণ্ডলের জামিনের আবেদন। আজ আদালত নির্দেশ দিয়েছে যে আগামী আরও চার দিন সিবিআই হেফাজতেই থাকবেন বীরভূমের প্রভাবশালী তৃণমূল নেতা কেষ্ট মন্ডল। আপনাদের জানিয়ে রাখি, গত ১১ আগস্ট গ্রেপ্তার হয়েছিলেন তৃণমূলের হেভিওয়েট নেতা অনুব্রত মণ্ডল ওরফে কেষ্ট মন্ডল। আদালতের নির্দেশে আজ ২০ আগস্ট পর্যন্ত সিবিআই হেফাজতে ছিলেন তিনি। “অনুব্রতর শরীর ভালো নেই, তাঁকে জামিন দেওয়া হোক”, এই আর্জি আদালতে জানিয়েছিল অনুব্রত আইনজীবীরা। কিন্তু কোন যুক্তিই ধোপে টিকলো না। আবেদন খারিজ করে আগামী ২৪ আগস্ট পর্যন্ত অনুব্রত ঠিকানা সেই নিজাম প্যালেস করে দেওয়া হল।

Advertisement

আসলে স্পেশাল আদালতে আজ সিবিআই অনুব্রত মণ্ডলকে আরও চার দিনের জন্য হেফাজতে নেওয়ার আর্জি জানায়। সেই আবেদন মঞ্জুর করে দেন বিচারক। এই প্রসঙ্গে সিবিআই এর আইনজীবীরা এদিন বারবার আদালতে একটাই কথা উত্থাপন করেন যে অনুব্রত মণ্ডল প্রভাবশালী। তাই জামিন পেলে তদন্তের কাজে বাধা দিতে পারেন। এছাড়াও তারা জানান যে জিজ্ঞাসাবাদের জন্য নোটিশ পাঠানো হলেও তিনি বিভিন্ন তলবে হাজিরা দেন না। এমনকি গ্রেফতারের পরও তদন্তে সহযোগিতা করছেন না কেষ্ট মন্ডল।

Advertisement

এছাড়াও আইনজীবীরা জানান যে এই গত ১০ দিনে অনুব্রত মণ্ডলের বিরুদ্ধে একাধিক নতুন নতুন তথ্য তদন্তকারীদের হাতে উঠে এসেছে। এবার সেগুলি ক্রস চেক করার জন্য সময় দরকার। আর এই যাচাইয়ের জন্যই অনুব্রত মণ্ডলকে আবারও হেফাজতে ফিরে পাওয়া দরকার বলে মনে করছেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। তবে আদালতে পাল্টা দিয়েছিলেন অনুব্রত আইনজীবী শারীরিক অসুস্থতা প্রসঙ্গ নিয়ে। এমনকি বিচারকের প্রশ্নে অনুব্রত মণ্ডল জানান, “গতকাল তার জ্বর ছিল। কাশি আছে।” তবে শারীরিক অসুস্থতা তত্ত্ব শেষ পর্যন্ত কাজে লাগেনি। দুই পক্ষের সাওয়াল জবাব শেষে আরও ৪ দিনের সিবিআই হেফাজত দেওয়া হয়েছে কেষ্ট মন্ডলকে।

Advertisement

Recent Posts