আজ রাত ১১ টায় নামছে শাহের বিমান, জেনে নিন পূর্ণাঙ্গ শাহি সফর সূচি

দুপুর ১টা থেকে হাওড়ার ডুমুরজোলাতে সভা রয়েছে অমিত শাহ (Amit Shah)। সেই সভাতেই বড় দলবদল দেখতে পাওয়া যাবে বলে মনে করা হচ্ছে।

Advertisement

Advertisement

এক মাসের ব্যবধানে আবার রাজ্য আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। শুক্রবার তথা আজ বেশি রাতে তার বিমান কলকাতার মাটি ছোঁবে বলে সূত্র হতে জানা গিয়েছে। এই দিন কোনও কর্মসূচি না থাকলেও শনিবার সকাল থেকেই ভর্তি অনুষ্ঠান রয়েছে কেন্দ্রীয় মন্ত্রী অমিত শাহের। রয়েছে বেশ কিছু রাজনৈতিক সভাও। সফরের দ্বিতীয় দিন অর্থাৎ রবিবার গোটা দিন কাঁটিয়ে সন্ধ্যায় রাজধানীর দিকে রওনা দেবেন শাহ। তবে তার আগে একাধিক অনুষ্ঠানে যোগ দিতে চলেছেন কেন্দ্রীয় মন্ত্রী। রাজনৈতিক সভাও রয়েছে এর মধ্যে বেশ কিছু। সেখানেই রাজ্যের শাসক শিবির সহ একাধিক দলের বহু হেভিওয়েট নেতা মন্ত্রীরা শাহের হাত থেকে তুলে নিতে পারেন গেরুয়া পতাকা, এমনটা ও জানা গিয়েছে সূত্র হতে।

Advertisement

শুক্রবার রাত ১১ টায় কলকাতা আন্তর্জাতিক বিমানবন্দরে নামতে চলেছে শাহের বিমান। সেখান থেকে সোজা কলকাতার এক পাঁচতারা হোটেলে যাবেন তিনি। ৩০ এ জানুয়ারি অর্থাৎ শনিবার তথা কাল থেকে শুরু হবে শাহি ব্যস্ততা। সকাল ১০ টা ৪৫ নাগাদ তিনি পৌঁছে যাবেন নদিয়ার মায়াপুরে ইসকন মন্দরে। সেখানে বেশ কিছুটা সময় কাঁটাতে চলেছেন শাহ। অরায় সাড়ে তিন ঘণ্টা সেখানে থাকবেন কেন্দ্রীয় মন্ত্রী। তার পর মধ্যাহ্নভোজন করবেন সেখানেই। ইসকন মন্দির থেকে সোজা চলে যাবেন বনগাঁর ঠাকুরনগরে। সেখানে রয়েছে তার রাজনৈতিক সভা। এর পর কলকাতায় ফিরে আসবেন তিনি। সন্ধ্যা ৬ টা ৪৫ নাগাদ সাইন্স সিটির প্রেক্ষাগৃহে গেরুয়া শিবিরের আইটি সেলের কর্মীদের সাথে এক ঘণ্টা বৈঠক সারবেন শাহ।

Advertisement

তৃতীয় দিনে ব্যস্ততা থাকবে আরও বেশি। রবিবার সকাল ১১টায় প্রথমে ঋষি অরবিন্দের বাড়ি যাবেন। আধঘণ্টা সময় সেখানে কাটিয়ে ১১টা ৪৫ নাগাদ পৌঁছে যাবেন ভারত সেবাশ্রম সংঘে। দুপুর ১টা থেকে হাওড়ার ডুমুরজোলাতে সভা রয়েছে তাঁর। সেই সভাতেই বড় দলবদল দেখতে পাওয়া যাবে বলে মনে করা হচ্ছে। সভা শেষে বেলুড়ের জুটমিল কর্মী বিষ্ণুপ্রসাদ রায়ের বাড়িতে দুপুরের খাবার খাবেন। এরপর বেলুড় মঠে প্রায় ৪৫ মিনিট থাকবেন। সব শেষে রবিবার সন্ধ্যায় সাড়ে ৭টার বিমান ধরে দিল্লি ফিরে যাবেন তিনি।

Advertisement

Recent Posts