সমাজের রিয়েল হিরো, মুম্বাই পুলিশের সাহায্যে ২ কোটির অনুদান দিলেন অক্ষয় কুমার

Advertisement

Advertisement

কৌশিক পোল্ল্যে: দেশের দুরবস্থায় একজন রিয়েল হিরোর মতোই ঢাল হয়ে দাঁড়িয়েছেন বলিউডের ‘খিলাড়ি’ অক্ষয় কুমার। মুক্তহস্তে বারংবার অর্থ দিয়ে বিভিন্ন খাতে অনুদান করে সাহায্যের হাতে বাড়িয়ে দিচ্ছেন আক্কি। তার দানধ্যানের সিলসিলা যেন থামতেই চাইছে না। আর হবে নাই বা কেন, পাসপোর্টে কানাডিয়ান হলেও মনে মনে তো তিনি একজন ‘সাচ্চা হিন্দুস্তানি’।

Advertisement

এবার মুম্বাই পুলিশের সাহায্যার্থে আরও একধাপ এগিয়ে এলেন অক্ষয়। বড়সড় ২ কোটির আর্থিক অনুদান করলেন তাদের সুবিধার জন্য। বর্তমান পরিস্থিতিতে পুলিশদের দিনরাত এক করে ডিউটিতে থাকতে হচ্ছে, বলা যায় চিকিৎসকদের পরেই যদি কেউ করোনা মোকাবিলায় গুরুত্বপূর্ন ভূমিকা নিয়ে থাকেন তারা হলেন আমাদের পুলিশকর্মীরা। বাড়ি ফিরতে না পেরে রাস্তায় শুয়েই দিন কাটিয়েছেন বহু পুলিশকর্মী সে চিত্র আমরা কমবেশি সকলেই দেখেছি।

Advertisement

যা দেখিনি তা হল ওদের অক্লান্ত পরিশ্রম ও দায়িত্ববোধ যেটি এই পেশার বিশেষত্ব ও সার্থকতা। মুম্বাইয়ের সেই সমস্ত পুলিশদের নিরাপত্তা ও মানোন্নয়নের কারনেই এই আর্থিক সাহায্যে ব্রতী হলেন অক্ষয়। মুম্বাই পুলিশের তরফে অফিশিয়াল ট্যুইট করে অক্ষয়কে তার মহান অনুদানের জন্য ধন্যবাদ জ্ঞাপন করা হয়েছে। যদিও দেশের নাগরিক হিসেবে এটিকে নিজের কর্তব্য বলেই মনে করেন অভিনেতা।

Advertisement

এই নিয়ে অফিশিয়ালি মোট ৩০ কোটির টাকা শুধুমাত্র দেশের জন্য নিজের উপার্জন থেকে ব্যয় করলেন তিনি। প্রথমেই করোনা মোকাবিলায় প্রধানমন্ত্রীর স্বাস্থ্য সুরক্ষা তহবিলে (পিএম কেয়ার) ২৫ কোটি টাকার অার্থিক অনুদান দিয়ে খবরের শীর্ষে আসেন অক্ষয়। এরপর স্বাস্থ্যকর্মীদের নিরপত্তায় উপযুক্ত ব্যক্তিগত সুরক্ষা কিটের (পিপিই) তাগিদে আরও ৩ কোটির অনুদান দেন। মাঝে বেশকিছু থিয়েটার কর্মীদেরও যথাসাধ্য সাহায্য করেন তিনি। সর্বশেষ খবর অনুযায়ী আবার তিনি ২ কোটির অনুদান দিলেন পুলিশকর্মীদের সুবিধার্থে।

Recent Posts