শুভেন্দু ঘনিষ্ঠ নেতাকে শাসক শিবির দিচ্ছে নতুন পদ, রদবদল তৃণমূলের

সুপ্রকাশ গিরিকে (Suprakash Giri) শাসক শিবির থেকে দেওয়া হল নয়া পদ, দিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abh ishek Banerjee)

Advertisement

Advertisement

অধিকারীদের দলত্যাগ পর্বের মাঝেই এইবার রদবদল করতে দেখা গেল পূর্ব মেদিনীপুরের যুব তৃণমূলকে। শনিবার তথা গতকাল এক বক্তব্যে অখিল গিরির ছেলে সুপ্রকাশ গিরিকে জেলা যুব তৃণমূলের সভাপতির পদে বসানো হয়েছে। এই পদে থেকে রাজ্যের সহ সভাপতি পদে আনা হয়েছে রাজ্যের সহ সভাপতি পদে।

Advertisement

আগের প্রায় ১ বছর ধরে পূর্ব মেদিনীপুরে সংগঠনে অধিকারীদের প্রভাব কমাচ্ছে শাসক শিবির। অধিকারী পরিবারের ঘনিষ্ঠ নেতাদের সরিয়ে পদে বসানো হচ্ছে তাদের বিরোধী নেতাদের। শুভেন্দু অধিকারীর গেরুয়া শিবিরে যোগদানের পর সংগঠন ঢেলে সাঁজাতে শুরু করেছে তৃণমূল। সেই অভিযানের পর্ব হিসেবে শনিবার পূর্ব মেদিনীপুর যুব তৃণমূল সভাপতি পদে আবার বসানো হল সুপ্রকাশ গিরিকে।

Advertisement

গত ২৩ জুলাই সুপ্রকাশ গিরিকে (Suprakash Giri) জেলা যুব তৃণমূল পথ থেকে সরিয়ে রাজ্য সহ সভাপতির আসনে বসান অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। কিন্তু উদ্ভূত পরিস্থিতিতে জেলায় অধিকারীদের মোকাবিলা করার জন্য তাকে প্রয়োজন বলে সমে করছে শাসক শিবির। সেই জন্য আবার জেলায় ফেরানো হয়েছে তাকে।

Advertisement

এইদিন সবাইকে চমকে দিয়ে জেলার যুব তৃণমূলের সহ সভাপতির পদ পেয়েছেন হলদিয়া পুরসভার ২১ নং ওয়ার্ডের কাউন্সিলর শেখ আসগর আলি। শুভেন্দু অধিকারীর অনুগামী তথা ঘনিষ্ঠ নেতা এই তৃণমূল নেতা বিজেপিতে নাম লেখাননি। তাই তাকে দেওয়া হল এই পদ। এটিকে একটি উপহার বলা চলে। একাংশের মতে দল থেকে তাকে উপহারই দেওয়া হল এই পদ।