জীবনযাপন

Skin Care Tips: ত্বকের অসাধারণ উজ্জ্বলতার জন্য ঐশ্বরিয়া রাই বচ্চন জানালেন এই সৌন্দর্যের রহস্য

Advertisement

Advertisement

নব্বইয়ের দশকের সুন্দরী অভিনেত্রীদের মধ্যে অন্যতম ঐশ্বর্য রাই বচ্চন। তার নামের সাথে যুক্ত রয়েছে বিশ্বসুন্দরীর তকমা। মিডিয়াতে কোনো না কোনো কারণে চর্চায় থাকেন এই অভিনেত্রী। একটা সময় একাধিক হিট ছবি উপহার দিয়েছেন নিজের দর্শকদের। বর্তমানে বড়পর্দা থাকে বেশ কিছুটা দূরে থাকলেও নিজের দাপট আগের মতোই বজায় রেখেছেন তিনি তা নিয়ে কোন সন্দেহই নেই। পর্দায় একঝলক তাকে দেখার অপেক্ষায় থাকেন তার অগণিত ভক্তরা।

Advertisement

এই সুন্দরী ৪৯ বছর বয়সী অভিনেত্রীর রূপের সৌন্দর্যের কথা আলাদাভাবে বলার প্রয়োজন পড়ে না। তিনি বিশ্ব সুন্দরী। তার রূপে সেই শুরুর সময় থেকে আজও মুগ্ধ অগণিত মানুষ। তবে তার এই সৌন্দর্যের পিছনে রয়েছে নিত্যদিনের কঠিন অনুশীলন। নিয়মিত পরিমিত খাদ্যাভ্যাসের পাশাপাশি শরীরচর্চা ও ঘরোয়াভাবে রূপচর্চাও তার এই অপরূপ সৌন্দর্যের রহস্য। যদি শীত-গ্রীষ্ম সবসময়ই নিজের সৌন্দর্য ও ত্বকের আদ্রতা ধরে রাখতে চান! তাহলে অভিনেত্রীর মেনে চলা কয়েকটি নিয়ম মানতেই হয়।

Advertisement

নিজের সৌন্দর্য ও ত্বকের উজ্জ্বলতা বজায় রাখার জন্য কোনোরকম বাইরের তেল-মশলাযুক্ত খাবার খান না অভিনেত্রী। ডায়েট মেনে সিদ্ধ শাকসবজিই তার নিত্য খাদ্যাভ্যাসে থাকে। অবশ্যই নিজের সুন্দর রূপ ও ত্বকের জন্য সঠিক খাদ্যাভ্যাসের পাশাপাশি নিয়মিত রূপচর্চাও করে থাকেন তিনি। সেকথা অবশ্য উল্লেখ না করলেও চলে। দুধ, বেসন ও হলুদের একটি মিশ্রণ বানিয়ে প্রায়ই সেটি মুখে লাগান, যা ত্বকের সুস্থতা, উজ্জ্বলতা ও সৌন্দর্য বাড়িয়ে তোলে অনেকখানি। শোনা যায়, শীতের দিনে সেই উজ্জ্বল ত্বকের আদ্রতা বজায় রাখার জন্য দইও লাগিয়ে থাকেন তিনি। দই শুষ্ক ত্বকে আদ্রতা নিয়ে আসতে সহায়তা কর। যদি এই নিয়ম মেনে চলা যায় তাহলে, পঞ্চাশ ছুঁই ছুঁই মহিলারাও পেয়ে যেতে পারেন সুন্দর ও উজ্জ্বল ত্বকের চাবিকাঠি।

Advertisement

Recent Posts