‘ইরানকে ভয় দেখাবেন না’, ট্রাম্পকে হুমকি হাসান রুহানির

Advertisement

Advertisement

শুক্রবার বাগদাদ বিমানবন্দরে মার্কিন ড্রোন হানায় মৃত্যু হয় ইরানের সামরিক কমান্ডার জেনারেল কাসেম সোলেমানি ও আধাসেনা বাহিনী হাশদ আল শাবির নেতা আবু মহদি আল মুহান্দিসের। বিস্ফোরণস্থল থেকে মোট নয়জনের ছিন্নভিন্ন দেহ উদ্ধার হয়। এই বিস্ফোরণে ইরানের আমেরিকার উপর বদলার আকাঙ্ক্ষা তীব্র হয়ে ওঠে। ইরানের রাজপথে পদযাত্রায় আমেরিকা বিরোধী স্লোগান করা হয়।

Advertisement

সোলেমানি শেষকৃত্যে আমেরিকা কে ধ্বংস করার স্লোগানের পাশাপাশি ঘোষণা করা হয় যে চাঁদ কে হত্যা করতে পারবে তাকে ইরানের প্রতিটি নাগরিক ১ মার্কিন ডলার দেবে। ইরান ২০১৫ সালের পারমাণবিক চুক্তি আর মানবে না বলে জানিয়ে দেয়। ইরান আমেরিকার মধ্যে যুদ্ধ ক্রমশ তীব্র হচ্ছে। ইরানের শিয়া অধ্যুষিত কোম শহরে শনিবার জামকরণ মসজিদের উপর লাল পতাকা ওড়ানোর মাধ্যমে দেশের থাকার ঘোষণা করেছে ইরান।

Advertisement

আরও পড়ুন : ট্রাম্পের নামে বড়সড় ঘোষণা ইরান সরকারের

Advertisement

পর মুহূর্তেই বাগদাদের মার্কিন দূতাবাসে ও বায়ু সেনা ঘাঁটিতে হওয়া হামলা যে ইরান ই চালিয়েছে এমনটা জানিয়ে ট্রাম্প ইরানের ৫২ টি জায়গায় হামলা করার হুমকি দেন। সোমবার ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি ট্রাম্পকে কে উদ্দেশ্য করে মন্তব্য করেন ইরানকে হুমকি দেওয়ার স্পর্ধা দেখালে তা প্রাণঘাতী হবে।

Recent Posts