দেবী শেঠি সহ ৯ জন ডাক্তার নিয়ে মেডিকেল বোর্ড গঠন, আজ দুপুরেই মহারাজকে নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হতে পারে

Advertisement

Advertisement

কলকাতা: ভারতীয় ক্রিকেটে তিনি অধিনায়ক (Captain)। অতীতে মাঠে থেকে অধিনায়কত্ব দিয়েছেন। এখন মাঠের বাইরে থেকেই ভারতীয় ক্রিকেট বোর্ডের (BCCI) সভাপতিত্ব করে নেতৃত্ব দেন। দাদাগিরি তাঁর অন্যতম অভ্যাস। তেমন অনেকে বলছেন সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly) রোগের সঙ্গেও দাদাগিরি করছেন।

Advertisement

শনিবার মৃদ্যু হার্ট অ্যাটাক হয়েছিল সৌরভের। সেই জেরেই হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে। পাওয়া যায় তিনটি ব্লকেজ। তারপর বসানো হয়েছে স্টেন্ট। আর তারপর এখন বেশ খানিকটা ভালোই আছেন সৌরভ বলে খবর হাসপাতালের তরফে।

Advertisement

স্টেন্টিংয়ের পরের দিন বেশ ভালোই ছিলেন সৌরভ। রবিবার সকাল থেকে উঠে খাওয়া-দাওয়া করার পাশাপাশি স্বাভাবিক ভাবেই সবার সঙ্গে কথপাকথন করেছেন তিনি। রবিবার তাঁকে হাসপাতালে দেখতে গিয়েছিলেন অনেক বিশিষ্টজনেরা। রবিবার রাতে ভাত, ডাল, সব্জি ও কাস্টার্ড। রাতেও ভালো ঘুম হয়েছে খবর হাসপাতাল সূত্রে। পাল্স, ব্লাড প্রেসারও স্বাভাবিক ছিল তাঁর এমনটাই খবর হাসপাতালের তরফে।

Advertisement

তবে সৌরভ গঙ্গোপাধ্যায়কে নিয়ে আজ অর্থাত সোমবার দিনটাই সব থেকে গুরুত্বপূর্ণ। কারণ আজই তাঁকে নিয়ে সিদ্ধান্ত হতে চলেছে আর কী চিকিৎসার প্রয়োজন তাঁর। ডাক্তাররা যা সিদ্ধান্ত নেবেন তাঁর ওপরেই নির্ভর করে আছেন সৌরভের পরিবারের সদস্যরাও। এমনটা রবিবার জানিয়েছিলেন দাদা স্নেহাশিস গঙ্গোপাধ্যায়ও। আজ ৯ সদস্যের ডাক্তারদের বোর্ড বসছে মহারাজের জন্য। একই সঙ্গে থাকবেন বিশিষ্ট কার্ডিওলজিস্ট দেবী শেঠীও। তবে তিনি মঙ্গলবার কলকাতায় সৌরভকে দেখতে আসবেন বলেই খবর সূত্রের। আজ কন্ফারেন্স কলের মাধ্যমে তাঁকে বোর্ডের আলোচনায় রাখা হতে পারে।

ডাক্তারদের বোর্ডে সিদ্ধান্ত হবে আর কোনও স্টেন্ট বসবে কী না সৌরভের। বাকি ব্লক গুলি কী ভাবে সারানো হবে সেটা নিয়েই হবে আলোচনা। স্টেন্ট নাকি বাইপাস সেটা জানা যাবে দুপুরের মধ্যেই। সেই সিদ্ধান্তের দিকেই আজ তাকিয়ে রয়েছে সৌরভ গঙ্গোপাধ্যায় সহ তাঁর পরিবার। একই সঙ্গে অপেক্ষায়, উদ্বেগে আছেন গোটা বিশ্বের ক্রিকেট প্রেমী সহ তাঁর অনুরাগীরা।

Recent Posts