নিউজ

বঙ্গোপসাগরে তৈরি হয়েছে নিম্নচাপ! আজ রাত থেকেই ১৩ রাজ্য কাঁপবে প্রবল ঝড় বৃষ্টিতে

১৫ই মার্চ থেকে ১৮ই মার্চ পর্যন্ত ভারী বৃষ্টির সতর্কতা জানানো হয়েছে একাধিক রাজ্যে

Advertisement

Advertisement

ফের বাংলার আবহাওয়া বদল নিয়ে বড় খবর দিল মৌসম ভবন। নতুন করে পশ্চিমী ঝঞ্ঝার আগমন হচ্ছে দেশে। আর তাই হাওয়া অফিস সতর্কতা জানিয়েছে যে আগামী ১৬ ই মার্চ থেকে পশ্চিম হিমালয় অঞ্চলকে প্রভাবিত করবে এই পশ্চিমী ঝঞ্ঝা। তাই রাজ্যজুড়ে বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। বৃষ্টির সাথে ঘন্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে দমকা বাতাস বইতে পারে। এই পরিস্থিতির জেরে ইতিমধ্যেই তেলেঙ্গানা, কর্ণাটক, গুজরাট, মহারাষ্ট্র, অন্ধপ্রদেশ, মধ্যপ্রদেশ, বিহার, ওড়িশা, পশ্চিমবঙ্গ এবং ঝাড়খন্ড রাজ্যে ১৫ই মার্চ থেকে ১৮ই মার্চ পর্যন্ত ভারী বৃষ্টির সতর্কতা জানানো হয়েছে।

Advertisement

আইএমডির সতর্কতা অনুযায়ী আজ রাত থেকে দেশের আবহাওয়াতে বড় পরিবর্তন হবে। ২১ মার্চ থেকে অনেক রাজ্যে বৃষ্টিসহ শিলাবৃষ্টির সম্ভাবনা রয়েছে। এমনকি পাহাড়ি রাজ্যগুলিতে তুষারপাতও দেখা যাবে। পশ্চিমী ঝঞ্ঝা সক্রিয় হয়ে যাওয়ায় বঙ্গোপসাগরে নতুন করে নিম্নচাপ সৃষ্টি হয়েছে। আর তার জেরেই উত্তর-পূর্ব এবং পূর্ব ভারতের আবহাওয়ার সর্তকতা জারি করা হয়েছে।

Advertisement

আগামী একুশে মার্চ পর্যন্ত প্রবল বাতাসের সঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে বেশ কিছু রাজ্যে। সেই সাথে কমতে পারে তাপমাত্রাও। উত্তরাখণ্ডের পাহাড়েও আবহাওয়ার ব্যাপক পরিবর্তন হবে। উত্তরকাশীকে তুষারপাতের সম্ভাবনা রয়েছে। ইউপি, বিহার ইত্যাদি জায়গায় ভারী বৃষ্টি হবে এবং বিক্ষিপ্তভাবে কোথাও কোথাও শিলা বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

Advertisement

Recent Posts