জেনে নিন নিয়মিত শারীরিক সম্পর্কে কি কি সমস্যা হতে পারে!

Advertisement

Advertisement

দেবপ্রিয়া সরকার: চিকিৎসা বিজ্ঞান মধ্যে শারীরিক সম্পর্ক হল একটি ব্যায়াম, যা অনিয়মিত হয়ে পড়লে হতে পারে বিভিন্ন শারীরিক সমস্যা। “আমেরিকান জার্নাল অফ মেডিসিন’’–এ প্রকাশিত একটি গবেষণাপত্র থেকে জানা যায়, অনিয়মিত শারিরীক সম্পর্ক শুরু হলে তার থেকে বিভিন্ন বড় শারীরিক সমস্যা তৈরি হয়। অনেক ক্ষেত্রে দেখা যায় কর্মক্ষেত্রে দূরে থাকার দরুন অথবা অন্যান্য কোনো কারণে সঙ্গীর সঙ্গে শারীরিক সম্পর্ক তৈরি হতে পারে না। তাদের ক্ষেত্রে এ ধরনের বড় সমস্যা গুলো বেশি দেখা যায়। আসুন জেনে নি নিয়মিত শারীরিক সম্পর্কে কি কি সমস্যা হতে পারে।

Advertisement

৮০ শতাংশ মানুষের ক্ষেত্রে অনিয়মিত শারিরীক সমস্যায় ইরেক্টাইল ডিসফাংশন দেখা দিতে পারে। নিয়মিত শারীরিক সম্পর্ক স্থাপনে পুরুষাঙ্গ ভালো থাকে। যারা সপ্তাহে অন্তত একদিন শারীরিক সম্পর্ক স্থাপন করে তাদের ক্ষেত্রে এটি আচমকা বন্ধ হয়ে গেলে ইরেক্টাইল ডিসফাংশন সমস্যা দেখা দিতে পারে।

Advertisement

নিয়মিত শারীরিক সম্পর্ক থাকার পর আচমকা এটি বন্ধ হয়ে গেলে সেটি যৌন ক্ষমতা কমিয়ে আনে, যা মানসিক ও শারীরিক দুর্বলতা বৃদ্ধি করে থাকে। ফলে ধীরে ধীরে যৌন ক্ষমতা গোড়া থেকে লুপ্ত হয়ে যায়।

Advertisement

নিয়মিত শারীরিক সম্পর্ক মানসিক অবস্থাকে রিল্যাক্স রাখে। কিন্তু এই সম্পর্ক হঠাৎ বন্ধ হয়ে গেলে তা আমাদের উপর মানসিক প্রভাব ফেলে যা মেজাজ খিটখিটে করে তোলে।

স্মৃতিশক্তি ও বুদ্ধি ক্ষমতা বাড়াতে শারীরিক সম্পর্ক অত্যন্ত জরুরী। এটি না থাকলে আমাদের স্মৃতি শক্তি ও বুদ্ধি ক্ষমতা দুর্বল হয়ে পড়ে, এটি প্রমাণিত।

Recent Posts