জানেন, কি কি কারনে মেয়েরা বিয়ের স্বপ্ন দেখে?

Advertisement

Advertisement

প্রতিটি নারী প্রাপ্তবয়স্ক হওয়ার পর থেকেই বিয়ে নিয়ে সবাই আমরা কমবেশি স্বপ্ন দেখি। বিশেষ করে এখনো পর্যন্ত বাঙালি কন্যারা তার সংসার পরিবার নিয়েই তাদের মধ্যে সুখ খুঁজে পায়। বাঙালি সমাজে বিয়েটা ভীষণ পরিমাণে গুরুত্বপূর্ণ। প্রতিটি মেয়ের মনেই থাকে তার বিয়ে নিয়ে প্রচুর আশা এবং আকাঙ্ক্ষা। বাঙালি কন্যারা এখনো পর্যন্ত স্বপ্নে দেখে তার ঘোড়ায় চড়ে আসা রাজপুত্রকে। কিছুদিন আগে একটি গণমাধ্যমে, কিছু তথ্য বেরিয়ে এসেছে। আমরা জেনে নি কোন কোন কারণে একজন নারী বিয়ের স্বপ্ন দেখে: –

Advertisement

১) সারা জীবন চলবার জন্য একজন জীবন সঙ্গী: – একজন নারী চাই তার স্থায়ী ঠিকানা।
বিয়ে এমন একটি মাধ্যম যা চাইলেও ছিন্ন করা যায় না এবং তার স্বপ্নের পুরুষের সাথে থাকবার জন্য খুব ভালো একটি সুযোগ। একজন পুরুষ কেবল তার স্ত্রীর সুখের সময় তার পাশে থাকবে এমনটা নয় তার দুঃখের সময় ও তাকে সমান ভাবে পাশে থাকতে হবে।

Advertisement

২) শারীরিক সম্পর্ক:  একমাত্র নিরাপদ শারীরিক সম্পর্ক যা শুধুমাত্র সম্ভব বিয়ের পরে। এতে যৌন বাহিত রোগের সমস্যা ও অনেক কম থাকে।

Advertisement

৩) মা হওয়া: – মা হওয়ার স্বপ্ন কে না দেখে না? প্রত্যেক নারীর মনেই থাকে তার মা হওয়ার ইচ্ছে। যা একমাত্র সম্ভব বিয়ের পরে।

৪) কেরিয়ার: – বিয়ের পরে নারী পুরুষ উভয়ের জীবনেই সমান পরিমাণে পরিবর্তন আসে। বিয়ের পরে ভবিষ্যৎ বর্তমান সবকিছু নিয়ে চিন্তা আসে মাথায় যার ফলে জীবনে উন্নতি করতে অনেক সুবিধা হয়।