Categories: নিউজ

আবার শিরোনামে উইং কমান্ডার অভিনন্দন! কারন জানলে ভারতীয় হিসাবে গর্বিত হবেন!

Advertisement

Advertisement

নিজস্ব সংবাদদাতা: মেডিক্যাল টেস্টে উত্তীর্ণ উইং কমান্ডার অভিনন্দন, খুব শীঘ্রই ফিরতে চলেছেন নিজের কর্মক্ষেত্রে। বর্তমানে যুদ্ধবিমান চালানোয় আর কোন অসুবিধা নেই অভিনন্দনের। বেঙ্গালুরু ভিত্তিক ফিটনেস ট্রেনিং সংস্থা ইন্সটিটিউট অফ অ্যারোস্পেস মেডিসিন ইতিমধ্যে অভিনন্দনকে এই ছাড়পত্র দিয়েছে।

Advertisement

বালাকোট এয়ারস্ট্রাইকের পর পাকিস্তান সেনার হাতে বন্দি হন উইং কমান্ডার অভিনন্দন বর্তমান। দীর্ঘ টালবাহানার পর অবশেষে দেশে ফিরেছিলেন তিনি। তারপর মেডিক্যাল টেস্ট দিয়ে আবার কাজেও ফিরেছিলেন। উইং কমান্ডারকে শ্রীনগর-এয়ারবেসে পোস্ট করা হয়েছিল। তবে সুরক্ষার হুমকির কারণে তাঁকে উপত্যকা থেকে সরিয়ে নেওয়া হয়েছে ও তিনি এখন রাজস্থানের ফ্রন্টলাইন এয়ারবেসে কর্মরত।

Advertisement

এই মেডিক্যাল টেস্টের পর যুদ্ধ বিমান চালাতে আর কোন অসুবিধা রইলো না অভিনন্দনের। বায়ুসেনার এক কর্মকর্তা জানিয়েছেন যে নির্দিষ্ট সময়ের মধ্যেই উইং কমান্ডার অভিনন্দন বায়ুসেনায় যোগ দিতে পারবেন। যেহেতু তিনি দীর্ঘদিন ধরে বিমান চালাননি, তাই তাঁকে একটি কোর্স করতে হবে। এই কোর্সটি শেষ করার পরে, ভারতীয় বায়ুসেনার এই নায়ক আবারও ফিরতে পারবেন কর্মক্ষেত্রে।

Advertisement

১৪ ফেব্রুয়ারি পুলওয়ামা হামলার ১৩ দিনের মাথায় পাকিস্তানের বালাকোটে জইশ জঙ্গিঘাঁটিতে এয়ারস্ট্রাইক চালিয়েছিল ভারতীয় বায়ুসেনা । দ্বিতীয় দিনে ভারতীয় সীমান্তে প্রবেশ করার চেষ্টা করলে পাকিস্তানের F-16 ফাইটার জেটকে গুলি করে নামিয়েছিলেন উইং কমান্ডার অভিনন্দন বর্তমান।