খেলা

ODI World Cup 2023: হটাৎ বিশ্বকাপের জন্য ঘোষিত হল দল! সুযোগ পেলেন এই ৩ নতুন ক্রিকেটার

বিশ্বকাপের মেগা আসরের জন্য হাতে বেশ কয়েক মাস সময় বাকি থাকলেও নিজেদের গুছিয়ে নিতে আগেভাগে শক্তিশালী স্কোয়াড ঘোষণা করে দিল জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড।

Advertisement

Advertisement

আগামী ৭ জুন থেকে ইংল্যান্ডের মাটিতে শক্তিশালী অস্ট্রেলিয়ার বিপক্ষে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলবে ভারত। সেই টুর্নামেন্ট শেষ হতে না হতেই এশিয়ান ক্রিকেট অ্যাসোসিয়েশন আয়োজিত এশিয়া কাপ খেলতে রোহিত শর্মার নেতৃত্বে মাঠে নামবে টিম ইন্ডিয়া। তবে এতগুলি ইভেন্টের পরেও আসন্ন একদিনের বিশ্বকাপ উপলক্ষে ইতিমধ্যে চূড়ান্ত তারিখ ঘোষণা করেছে বিশ্ব ক্রিকেট নিয়ামক সংস্থা (আইসিসি)। চলতি বছরের অক্টোবর-নভেম্বরে ভারতের মাটিতেই আয়োজিত হবে বিশ্বকাপের মহড়া।

Advertisement

বিশ্বকাপের মেগা আসরের জন্য হাতে বেশ কয়েক মাস সময় বাকি থাকলেও নিজেদের গুছিয়ে নিতে আগেভাগে শক্তিশালী স্কোয়াড ঘোষণা করে দিল জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড। 2022-এর টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য জিম্বাবুয়ে যে দল ঘোষণা করেছিল, সেই দলের সাথে মিল রেখে বিশ্বকাপ উপলক্ষে দল ঘোষণা করলো জিম্বাবুয়ে ক্রিকেট। দলে শুধুমাত্র তিনজন নতুন ক্রিকেটারকে স্থান দিয়েছে দলটি। তাদিভানাশে মারুমণি, ইনোসেন্ট কেয়া এবং জয় লর্ড গাম্বির নাম সহ মাত্র ৩ জন নতুন খেলোয়াড়কে অন্তর্ভুক্ত করা হয়েছে দলে। আমরা আপনাদের জানিয়ে রাখি, আসন্ন বিশ্বকাপে জিম্বাবুয়ে দল গ্রুপ ‘এ’-তে রয়েছে।

Advertisement

এক নজরে দেখে নিন, আসন্ন ওডিআই বিশ্বকাপের জন্য জিম্বাবুয়ের শক্তিশালী স্কোয়াড- ক্রেগ আরভিন (অধিনায়ক), রায়ান বার্ল, টেন্ডাই চাতারা, ব্র্যাডলি ইভান্স, তাদিভানাশে মারুমানি, ইনোসেন্ট কেয়া, লুক জংওয়ে, জয়লার্ড গাম্বি, ক্লাইভ মাদান্ডে, ওয়েসলি মাধভেরে, ওয়েলিংটন মাসাকাদজা, ব্লেসিং মুজরাবানি, রিচার্ড এনগারজাওয়া, সিকানজাওয়া, ব্লেসিং মুজরাবানি।

Advertisement