SBI-এর এই স্কিমে দ্বিগুণ সুবিধা পাবেন, ২ বছরে হবেন কোটি টাকার মালিক

স্টেট ব্যাংক সম্প্রতি ভারতের প্রবীণ নাগরিকদের জন্য এই নতুন প্রকল্প চালু করেছে

Advertisement

Advertisement

দেশের বৃহত্তম ব্যাঙ্ক SBI তার গ্রাহকদের জন্য একটি বিশেষ অফার নিয়ে এসেছে। বর্তমানে ব্যাঙ্ক তার গ্রাহকদের জন্য সেরা FD স্কিম চালাচ্ছে। এই FD স্কিমে ব্যাঙ্ক আপনাকে ৭.৪ শতাংশ হারে সুদ দিচ্ছে। এই সুদ অন্যান্য বিনিয়োগ বিকল্প যেমন PPF, NSC এবং পোস্ট অফিস স্কিমের তুলনায় অনেক বেশি। এছাড়াও, এই স্কিমের সবচেয়ে বড় বৈশিষ্ট্য হল এর মেয়াদ। আপনি এই স্কিমে শুধুমাত্র ১ বা ২ বছরের জন্য বিনিয়োগ করতে পারেন আপনারা এই প্রকল্পে। ব্যাঙ্ক ২ বছরের FD-তে সাধারণ মানুষকে ৭.৪ শতাংশ হারে সুদ দিচ্ছে, যেখানে এটি প্রবীণ নাগরিকদের ৭.৯ শতাংশ হারে সুদ দিচ্ছে। এটা কিন্তু আপনি সাধারণ কোনো স্কিমে পাবেন না। আপনি যদি SBI-এর এই স্কিমে ১ বছরের জন্য FD করেন, তাহলে ব্যাঙ্ক সাধারণ মানুষকে ৭.১০ শতাংশ এবং বয়স্কদের জন্য ৭.৬০ শতাংশ হারে সুদ অফার করছে।

Advertisement

বিনিয়োগের সীমা কী তা জেনে নিন

Advertisement

SBI-এর এই স্কিমে, বিনিয়োগকারীদের এই স্কিমে সর্বনিম্ন ১৫ লক্ষ টাকা এবং সর্বাধিক ২ কোটি টাকা বিনিয়োগ করতে হবে৷ এই স্কিমে, ব্যাঙ্ক বিনিয়োগকারীদের ১ বছর এবং ২ বছরের মেয়াদের বিকল্প দেয়। এই সময়ের মধ্যে আপনি টাকা তুলতে পারবেন না।

Advertisement

SBI-এর এই স্কিমটি যারা অবসরের কাছাকাছি তাদের জন্য উপযুক্ত। অবসরপ্রাপ্ত কর্মীরা যখন পিএফের টাকা পাবেন, তারা সহজেই এই স্কিমে বিনিয়োগ করতে পারবেন। SBI-এর এই স্কিমে চক্রবৃদ্ধি সুদ পাওয়া যাবে। এছাড়াও, ব্যাংকটি প্রবীণ নাগরিকদের বেশি সুবিধা প্রদান করছে। আপনি যদি এই এফডি স্কিমে ২ কোটি থেকে ৫ কোটি টাকার বাল্ক ডিপোজিট করেন, তবে বয়স্করা ১ বছরে ৭.৭৭ শতাংশ এবং ২ বছরের জন্য ৭.৬১ শতাংশ সুদ পাচ্ছেন।

Recent Posts