কেরিয়ার

উচ্চমাধ্যমিক পাশ করেই পরীক্ষা ছাড়াই পেয়ে যান রেলের চাকরি, এক্ষুনি করে ফেলুন আবেদন

মোট ১৭ টি ক্যাটাগরিতে বিভিন্ন জনকে চাকরি দিতে চলেছে ভারতীয় রেল

Advertisement

Advertisement

আজকালকার দিনে চাকরির অভাব সব জায়গাতেই। অনেক যোগ্যতা থাকলেও নিজের জন্য পারফেক্ট চাকরি খুঁজে পাওয়া খুবই দুষ্কর হয়ে পড়ছে। তার ওপর যারা সরকারি চাকরি খুঁজছেন, তাদের কাছে এই কাজ আরও কঠিন। তবে রয়েছে সুসংবাদ। এবার রেল বিজ্ঞপ্তি প্রকাশ করেছে নিয়োগের জন্য। রেলের একাধিক শূন্যপদে নিয়োগের জন্য প্রকাশিত এই বিবৃতি যে চাকরিপ্রার্থীদের জন্য খুশির খবর, তা বলার অপেক্ষা রাখে না। আপনি শুনলে আরও অবাক হবেন যে, রেলের এই সমস্ত পদে চাকরি পাওয়ার জন্য প্রয়োজন নেই কোনো পরীক্ষা দেওয়ার। কি করে পাওয়া যাবে এই চাকরি, জানতে প্রতিবেদনটি সম্পূর্ণ পড়ুন।

Advertisement

দ্বাদশ শ্রেণি বা উচ্চমাধ্যমিক উত্তীর্ণ প্রার্থী এবার সরাসরি রেলের চাকরির জন্য আবেদন করতে পারবেন। তবে সেই সাথে থাকতে হবে স্পোর্টস কোটা। স্পোর্টস কোটা থাকলেও রেল এক্ষেত্রে কোনো SC/ST, OBC ইত্যাদির জন্য আলাদা করে সংরক্ষণ রাখেনি। স্পোর্টস এর বিভিন্ন ক্যাটাগরিতে যোগ্যতার ভিত্তিতে নিয়োগ হবে। মোট ১৭ টি ক্যাটাগরিতে বিভিন্ন জনকে চাকরি দিতে চলেছে ভারতীয় রেল।

Advertisement

জানা গিয়েছে, মোট ১৭ টি ক্যাটাগরিতে শূন্যপদের সংখ্যা ২১ টি। এরমধ্যে রয়েছে রেসলিং, শুটিং, কাবাডি, হকি, জিমন্যাস্টিক, ক্রিকেট, পাওয়ার লিফটিং ইত্যাদি। রেলের বিজ্ঞপ্তিতে পেয়ে যাবেন পুরো তালিকা। আপনি যদি স্পোর্টস কোটাতে চাকরি পেতে ইচ্ছুক হন, তাহলে আজ অর্থাৎ ৫ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া আবেদনপত্র পূরণ করুন। আগামী ৪ অক্টোবর পর্যন্ত আবেদন করা যাবে। ভারতীয় রেলের নিজস্ব ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে হবে।

Advertisement