দেশনিউজ

ভিড় এড়াতে রেশনের খাদ্য সামগ্রী বাড়িতে পৌঁছে দিচ্ছেন কর্মীরা

×
Advertisement

বিহার : করোনা ভাইরাসের সংক্রমণ রুখতে দেশ জুড়ে লকডাউন চলছে। যে কোন ধরনের জমায়েত নিষিদ্ধ করেছে প্রশাসন। এই অবস্থায় উপভোক্তাদের বাড়িতে টেক হোম রেশন (টিএইচআর) -এর খাদ্য সামগ্রী পৌঁছে দিল বিহার সরকার। সেই মতো বাড়িতে বাড়িতে গিয়ে চাল ও ডাল পৌঁছে দিয়ে এল সরকারের কর্মীরা। তৃণমূল স্তরের সরকারি কর্মচারীরা এই খাদ্য সামগ্রী উপভোক্তাদের বাড়িতে পৌঁছে দিলেন।

Advertisement

পুষ্টির জোগান দিতে প্রতি মাসের ১৫ তারিখ গ্রামের অঙ্গনওয়াড়ী কেন্দ্র থেকে এই খাদ্য সামগ্রী সরবরাহ করা হতো। গর্ভবতী ও সদ্য মা হওয়া মহিলা, ৬ মাস থেকে ৩ বছরের শিশু, অপুষ্টি ও মারাত্মকভাবে অপুষ্টির শিকার হওয়া শিশুদের পুষ্টিকর খাদ্যের জোগান দেওয়া হয় এই প্রকল্পের মাধ্যমে। মাসে ২৫ দিনের খাদ্যের নিরাপত্তা দেয় এই প্রকল্প।

Advertisement

এতদিন অঙ্গনওয়াড়ী কেন্দ্র থেকে এই প্রকল্পের খাদ্য সামগ্রী বিতরণ করা হলেও, বর্তমানের সঙ্কটময় পরিস্থিতিতে তা বাড়িতে পৌঁছে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিহারের জেডি(ইউ) সরকার। সেই মতো কাজ শুরু করে দিয়েছেন তৃণমূল স্তরের কর্মীরা। করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে বিহার সরকার এমন পদক্ষেপ নিয়েছে বলে জানা গেছে। এর ফলে অঙ্গনওয়াড়ী কেন্দ্রে মানুষের ভিড় এড়ানো সম্ভব হবে বলে মনে করছে ওয়াকিবহাল মহল।

Related Articles

Back to top button