সোমবার থেকে রেড জোনে খুলছে মদের দোকান, ঘোষণা কেন্দ্রের

Advertisement

Advertisement

স্টাফ রিপোর্টার: শুক্রবার ফের তৃতীয় দফার লক ডাউন ঘোষণা করেছে কেন্দ্র সরকার। করোনার সংক্রমণ লক ডাউনের মাঝেও ক্রমেই বেড়ে চলেছে। তার ফলে গোটা দেশে ৪ঠা মে মধ্যরাত থেকে ফের শুরু হয়ে যাচ্ছে তৃতীয় দফার লক ডাউন। তবে তৃতীয় দফার লক ডাউনে কেন্দ্রের তরফে বেশ কিছু জিনিসের উপর ছাড়পত্র মিলেছে। কেন্দ্রের তরফে জানানো হয়েছে, গ্রিন ও অরেঞ্জ জোনে সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত খোলা যাবে মদের দোকান। আগামী সোমবার থেকে পান ও তামাকজাত দ্রব্যের বিক্রির ব্যাপারেও ছাড়পত্র মিলেছে। তবে সবটাই শর্তসাপেক্ষ।

Advertisement

তবে সুরাপানকারীদের খুশির খবর দিয়ে কেন্দ্র জানিয়েছে, পশ্চিমবঙ্গ, মহারাষ্ট্র, কর্ণাটক ও অসম এই রাজ্যগুলিতে রেড জোনেও দুপুর ১২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত খোলা থাকবে মদের দোকান। তবে কনটেইনমেন্ট জোনে কোনো শিথিলতা নয়। রেড জোনে মদের দোকান খোলার সুযোগ থাকলেও কনটেইনমেন্ট জোনে সে সুযোগ মিলবে না বলে জানিয়েছে কেন্দ্র। তবে মদের দোকান খোলা রাখলেও মানতে হবে কিছু বিধিনিষেধ।

Advertisement

সোমবার থেকে স্ট্যান্ড অ্যালোন মদের দোকান ও বার বা শপিং মলের ওয়াইন শপ খোলার ছাড়পত্র মিলেছে। মদের দোকান খুললেও কিছু কঠোর বিধিনিষেধ মেনে চলতে হবে দোকানের মালিকদের। ক্রেতাদের মধ্যে নূন্যতম ২ মিটারের দূরত্ব বজায় রাখতে হবে। দোকানে পাঁচ জনের বেশি কেউ লাইন দিতে পারবেন না। কেন্দ্র ও রাজ্যের তরফে বারংবার মানুষকে সামাজিক দূরত্ব বজায় রেখে মদ কেনার ব্যাপারে সতর্ক করা হয়েছে।

Advertisement

Recent Posts