×
কলকাতানিউজরাজ্য

Covid-19 Vaccination: কলকাতার কোন কোন বেসরকারি হাসপাতালে চলছে ১৮ উর্ধ্বদের টিকাকরণ? রইল তালিকা

কলকাতার কিছু কিছু হাসপাতালে বর্তমানে প্রাপ্তবয়স্কদের টিকাকরণ শুরু হয়ে গিয়েছে, কলকাতা মিলছে দুটি ভ্যাকসিনই

Advertisement

করোনাভাইরাসে টিকাকরণ ইতিমধ্যেই শুরু করে দিয়েছে ভারত সরকার। ভারত সরকারের তরফে কলকাতার বেশ কিছু বেসরকারি হাসপাতালে বর্তমানে চলছে করোনা ভাইরাসের টিকাকরন। কিন্তু সকলে জানতে পারছেন না কোথায় গেলে কোন টিকা আপনারা পাবেন এবং এর দাম টা ঠিক কত করে নেওয়া হচ্ছে। এই তালিকায় আমরা কলকাতার সবথেকে নামজাদা কিছু বেসরকারি হাসপাতালের টিকাকরণের পেপারে পুঙ্খানুপুঙ্খ আলোচনা করব।

Advertisement

প্রথমেই জানিয়ে রাখা ভাল কোন কোন হাসপাতালে কিন্তু দেওয়া হচ্ছে কোভ্যাকসিন আবার কোন কোন হাসপাতালে নেওয়া হচ্ছে কোভিশিল্ড। যদিও বর্তমানে ভারত বায়োটেক এর কোভিশিল্ড বেশি কার্যকরী হিসেবে প্রমাণিত, কিন্তু তবুও সেরাম ইনস্টিটিউটের ভ্যাকসিন কিন্তু খুব খারাপ কাজ করছে না। তাই আপনারা নিজেদের পছন্দমতো যেকোনো একটি ভ্যাকসিন গ্রহণ করতেই পারেন। চলুন দেখে নেওয়া যাক বেসরকারি হাসপাতাল এ কোন কোন টিকা দেওয়া হচ্ছে এবং প্রত্যেকটি ডোজে কত করে টাকা নেওয়া হচ্ছে।

১. অ্যাপোলো হাসপাতাল (গড়িয়াহাট) – ৪৮-১ এফ, লীলা রায় সরণি রোড। এখানে আপাতত দেওয়া হচ্ছে ভারত বায়োটেকের কোভিশিল্ড এবং প্রত্যেকটি ডোজে দাম পড়ছে ৮৫০ টাকা।

Advertisement

২. অ্যাপোলো হাসপাতাল (বাইপাস) – ৫৮, ক্যানাল সার্কুলার রোড, ই এম বাইপাস, মানি স্কোয়ারের পাশে। এই হাসপাতালে বর্তমানে দেওয়া হচ্ছে কোভিশিল্ড এবং প্রত্যেকটি ডোজে দাম রাখা হচ্ছে ৮৫০ টাকা করে।

৩. ফোর্টিস হাসপাতাল, (আনন্দপুর) – ৭৩০, ইএম বাইপাস, আনন্দপুর। এই হাসপাতালে বর্তমানে দুটি ভ্যাকসিনই পাওয়া যাচ্ছে। কোভ্যাকসিন নিলে আপনার খরচ পড়বে প্রতি ডোজ পিছু ১,২৫০ টাকা করে। অন্যদিকে যদি আপনি কোভিশিল্ড নেন তাহলে খরচ পড়বে ১,০৫০ টাকা।

৪. ফোর্টিস হাসপাতাল, (মিন্টো পার্ক) – ২-৭, শরৎ বোস রোড, মিন্টো পার্ক। এখানে বর্তমানে দেওয়া হচ্ছে কোভ্যাকসিন। প্রত্যেকটি ডোজ পিছু খরচ পড়ছে ১,২৫০ টাকা করে।

৫. উডল্যান্ড হাসপাতাল – ৮/৫ আলিপুর রোড। এই হাসপাতালে বর্তমানে দেওয়া হচ্ছে কোভিশিল্ড। প্রত্যেকটি ডোজ কিছু খরচ পড়ছে ৯০০ টাকা।

৬. আরএন টেগোর হাসপাতাল (মুকুন্দপুর) – এখানে বর্তমানে দেওয়া হচ্ছে কোভিশিল্ড, প্রত্যেকটি ডোজ পিছু খরচ পড়ছে ৭৫০ টাকা করে।

Related Articles

Back to top button