ভারতের বিরুদ্ধে পাকিস্তান যা করলো, উতপ্ত গোটা বিশ্ব!

Advertisement

Advertisement

অরূপ মাহাত: কাশ্মীর থেকে ৩৭০ ধারা তুলে নেওয়ার পর পাকিস্তানের জঙ্গি সংগঠনগুলি ভারতে আক্রমণের হুমকি দিয়েছিল। পাক অধিকৃত কাশ্মীরে বিক্ষোভ মিছিল বের করে ভারত বিরোধী স্লোগান দিতে দেখা গিয়েছিল বিভিন্ন জঙ্গি সংগঠনের শীর্ষস্থানীয় নেতাদের। এবার সরাসরি পাকিস্তানের বিরুদ্ধে অভিযোগ উঠলো জঙ্গিদের মদত দেওয়ার প্রসঙ্গে। আন্তর্জাতিক পরিসরে এই নিয়ে বারবার অভিযোগ জানিয়েছে ভারত। তাদের এই অভিযোগ যে মিথ্যা নয় তা আবারও প্রমাণিত হলো।

Advertisement

কাশ্মীর থেকে ৩৭০ ধারা তুলে নেওয়ায় ভারতের বিরোধিতা করতে গিয়ে জঙ্গিদের মদত করে বসলো পাকিস্তান। ভারতকে শিক্ষা দিতে জইশ প্রধান মাসুদ আজহারকে মুক্তি দিলো ইমরান খানের প্রশাসন। জেল থেকে বেরিয়েই ভারতে হামলা চালানোর হুঙ্কার দিলো জইশ প্রধান। এই বিষয়ে পাক প্রশাসনকে একহাত নিয়েছে নিউ দিল্লি। সন্ত্রাসবাদে মদত দেওয়ার অভিযোগ এনেছে পাকিস্তানের বিরুদ্ধে।

Advertisement

পাকিস্তানের এই সিদ্ধান্তে কিছুটা হলেও চিন্তিত ভারত। হামলার আগে সতর্ক থাকতে চলেছে নিউ দিল্লি, এখনই কোন পদক্ষেপ না নেওয়ায় শ্রেয় বলে মনে করছে ভারতের কূটনীতিকরা। তবে সীমান্ত এলাকায় সতর্কতা জারি করা হয়েছে, বাড়ানো হয়েছে নজরদারি। কোনভাবেই যাতে হামলা না চালাতে পারে সে বিষয়ে সতর্ক থাকতে পরিকল্পনা গ্রহণ করা হচ্ছে।

Advertisement