ইডেনের চতুর্থ ও পঞ্চম দিনের টিকিটের ভবিষ্যত কী? টাকা কি ফেরৎ দেওয়া হবে?

Advertisement

Advertisement

তড়িৎ ঘোষ : ভারতের প্রথম দিনরাতের টেস্ট ম্যাচ ঘিরে উৎসাহ ছিল তুঙ্গে। প্রত্যাশা মতোই সকল টিকিট বিক্রি হয়েও গিয়েছিল। কিন্তু ক্রমতালিকায় শীর্ষস্থানে থাকা ভারতীয় দলের সঙ্গে নবম স্থানে থাকা বাংলাদেশের সঙ্গে হওয়া টেস্ট ম্যাচ একপেশে ভাবে শেষ হয়ে যায় আড়াই দিনেরও কম সময়ে। ক্রিকেটপ্রেমীদের মধ্যে আক্ষেপের শেষ নেই। এখন প্রশ্ন উঠছে তাহলে বিক্রি হয়ে যাওয়া চতুর্থ ও পঞ্চম দিনের টিকিটের কী হবে?? ফেরৎ দেওয়া হবে টিকিটের মূল্য??

Advertisement

সিএবি কর্তৃপক্ষ জানিয়েছে খেলা নির্দিষ্ট সময়ের আগেই শেষ হয়ে গেলে আমাদের কিছু করার নেই। বৃষ্টি বা অন্য কোনো প্রাকৃতিক দুর্যোগের কারণে খেলা পরিত্যক্ত হলে টিকিটের মূল্য ফেরৎ দেওয়া হয়। এক্ষেত্রে কোনো প্রশ্নই উঠে না। সিএবির প্রাক্তন সচিব বাবলু কোলে জানান “আমি যখন সিএবি তে ছিলাম তখন ম্যাচের টিকিটের বীমা করানো হতো। বৃষ্টির জন্য ম্যাচ পরিত্যক্ত হলে টিকেটের সম্পূর্ণ মূল্য ফেরত পাওয়া যেত। কিন্তু ম্যাচে একটি বল খেলা হয়ে গেলে আর টিকিটের মূল্য ফেরত দেওয়ার প্রশ্ন নেই”।

Advertisement

শুধু ক্রিকেটপ্রেমীদেরই নয় আক্ষেপ করতে শোনা গেল ইডেনে ব্যবসা করতে আসা ব্যবসায়ীদেরও। এক জার্সি বিক্রেতা বলেন “ম্যাচ আড়াই দিনে শেষ হয়ে যাওয়ায় আমার অনেক জার্সি জমা হয়ে রয়ে গেল। আমাকে আবার পরবর্তী ম্যাচের জন্য অপেক্ষা করতে হবে”।

Advertisement