খেলা

Legends League: ২১ বলে ৯৮ রান, বিশ্ব ক্রিকেটে আলোড়ন সৃষ্টি করলেন ৪০ বছরের এই ব্যাটসম্যান

যদি হায়দ্রাবাদের ব্যাটিং ইনিংসের কথা বলি, সেক্ষেত্রে ৪০ ঊর্ধ্ব এক ব্যাটসম্যানের ব্যাটিং তাণ্ডবের উপর ভর করে ২৫৩ রান সংগ্রহ করতে সক্ষম হয় তারা।

Advertisement

Advertisement

সবেমাত্র শেষ হয়েছে একদিনে বিশ্বকাপের মেগা আসর। সেই আসরে যেমন ভেঙেছে একাধিক রেকর্ড, আবার শ্রেষ্ঠ হয়েছে একাধিক নতুন রেকর্ডের। তবে এবার ক্রিকেটের ইতিহাসে নতুন পালক যুক্ত হল ‘লেজেন্ড লীগ ২০২৩’- এর মেগা আসরে। শুরুতেই আমরা আপনাদের বলি, ইতিমধ্যে লেজেন্ড লীগের গ্রুপ পর্যায়ের খেলা শেষ হয়েছে। গতকাল আরবানরাইজার্স হায়দ্রাবাদ এবং মনিপাল টাইগার্সের মধ্যে টুর্নামেন্টের প্রথম কোয়ালিফায়ার ম্যাচটি সুরাটের লালাভাই কন্ট্রাক্টর স্টেডিয়ামে খেলা হয়েছিল।যেখানে মনিপালকে লজ্জাজনকভাবে পরাজিত করেছে সুরেশ রায়নার নেতৃত্বাধীন আরবানরাইজার্স হায়দ্রাবাদ।

Advertisement

যদি ম্যাচের কথা বলি, তবে প্রথমে ব্যাটিং করে সুরেশ রায়নার নেতৃত্বে আরবানরাইজার্স হায়দ্রাবাদ ২৫৩ রান সংগ্রহ করতে সক্ষম হয়। বিশাল রানের লক্ষ্যমাত্রা নিয়ে খেলতে নেমে মোহম্মদ কাইফের নেতৃত্বে মনিপাল ১৭৮ রানে গুটিয়ে যায়। ফলে প্রথম কোয়ালিফাই ম্যাচে মনিপালের বিপক্ষে ৭৫ রানের বিশাল ব্যবধানে জয় লাভ করে হায়দ্রাবাদ।

Advertisement

এদিকে, যদি হায়দ্রাবাদের ব্যাটিং ইনিংসের কথা বলি, সেক্ষেত্রে ৪০ ঊর্ধ্ব এক ব্যাটসম্যানের ব্যাটিং তাণ্ডবের উপর ভর করে ২৫৩ রান সংগ্রহ করতে সক্ষম হয় তারা। ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের প্রাক্তন প্রাণঘাতী ব্যাটসম্যান ডোয়াইন স্মিথের ৫৩ বলে ১২০ রানের বিধ্বংসী ইনিংসের উপর নির্ভর করে বিশাল টার্গেট স্থির করতে সক্ষম হয় হায়দ্রাবাদ। ডোয়াইন স্মিথের যদি এই ব্যাটিং ইনিংসের কথা বলি, তাহলে এই সময় তিনি ১৪টি চার ও ৭টি ছক্কা হাঁকান। অর্থাৎ বাকি রান বাদ দিলে শুধুমাত্র বাউন্ডারি এবং ওভার বাউন্ডারির সাহায্যে মাত্র ২১ বলে তিনি সংগ্রহ করেছেন ৯৮ রান! যদি দ্বিতীয় কোয়ার্টার ফাইনালের কথা বলি, তবে আগামী ৭ই নভেম্বর গুজরাট জায়ান্টস ও ইন্ডিয়া ক্যাপিটালের মধ্যে অনুষ্ঠিত হবে ম্যাচটি। তাছাড়া আগামী ৯ ডিসেম্বর অনুষ্ঠিত হবে লেজেন্ড লীগের ফাইনাল ম্যাচ।

Advertisement