নিউজরাজ্য

আগামী ৪৮ ঘন্টায় যে সব এলাকায় হবে ঝেঁপে বৃষ্টি

Advertisement

আজ এবং আগামীকাল বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হবে কলকাতা সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায়। ইতিমধ্যেই আজ দুপুরের পর থেকে দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি শুরু হয়ে গিয়েছে। আলিপুর আবহাওয়া দপ্তর জানাচ্ছে, আগামীকাল শনিবারও দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বিক্ষিপ্তভাবে বৃষ্টি হবে। অন্যদিকে উত্তরবঙ্গে এখনো চলবে বৃষ্টি। আগামী ৪৮ ঘন্টা ভারী থেকে অতিভারী বৃষ্টি চলবে সমগ্র উত্তরবঙ্গ জুড়ে। উত্তরবঙ্গের পাঁচটি জেলায় চলবে বৃষ্টি।

উত্তরবঙ্গের পাঁচ জেলা দার্জিলিং, জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ার এবং কালিম্পঙে ২০০ মিলিমিটারের বেশি বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। চলতি বছরে বাংলায় সঠিক সময়ে বর্ষা প্রবেশ করলেও দক্ষিণবঙ্গে এখনো পর্যন্ত পর্যাপ্ত পরিমাণে বৃষ্টি হয়নি। মাঝে মাঝেই বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টি হয়েছে, তবে তা প্রয়োজনের তুলনায় অনেকটাই কম। হাওয়া অফিস জানাচ্ছে, আজ এবং আগামীকাল কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ও ২৪ পরগণা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম, নদীয়া, মুর্শিদাবাদে বিক্ষিপ্তভাবে মাঝারি থেকে ভারী বৃষ্টিপাত হবে।

আজ সকালে কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭.৭ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। আজ সারাদিন কলকাতা সহ দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতে তাপমাত্রা ২৮ থেকে ৩৬ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে ঘোরাফেরা করবে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর। গতকাল সন্ধ্যায় কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৫ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি বেশি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণও অনেকটাই বেশি। বাতাসে স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি বেশি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৬১ থেকে ৯৫ শতাংশ।

Tags

Related Articles

Back to top button
×
Close
Close