নিউজ

West Bengal rain alert: ২৪ ঘন্টাতেই আবহাওয়ার বদল, বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা পশ্চিমবঙ্গের এই জেলাগুলিতে

সকাল থেকেই শিলিগুড়িতে হাড় হিম করা ঠান্ডা এবং গোটা সপ্তাহ জুড়ে দার্জিলিংয়ের পাহাড়ে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে

Advertisement

Advertisement

সকাল থেকে শিলিগুড়িতে হাড় হিম করা ঠান্ডা এবং কুয়াশারে ঢেকে রয়েছে গোটা শহর। বেলা বাড়লেও আকাশ তেমন একটা পরিষ্কার হয়নি। আজ থেকে দার্জিলিংয়ে শুরু হয়েছে বৃষ্টির সম্ভাবনা এবং এই বৃষ্টির ভ্রুকুটির কারণে দক্ষিণবঙ্গেও কিছুটা হলেও বৃষ্টির সম্ভাবনা সৃষ্টি হয়েছে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। সপ্তাহতে বজ্রপাতের আশঙ্কা রয়েছে বলে জানানো হয়েছে পূর্বাভাসে। গোটা সপ্তাহ জুড়ে দার্জিলিংয়ের পাহাড়ের বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর।

Advertisement

আগামীকাল বুধবার পর্যন্ত শিলিগুড়িতে প্রচন্ড পরিমাণে কুয়াশা দাপট থাকবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। আগামী রবিবার এবং সোমবার দুদিন ধরে এরকম বজ্রপাতের সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে হাওয়া অফিস। কালিম্পং এর পার্বত্য এলাকা এবং সিকিমের বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস। তার পাশাপাশি পশ্চিমী ঝঞ্ঝার কারণে দার্জিলিং সিকিম এবং কালিম্পং একাধিক জায়গায় হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

Advertisement

এদিন দার্জিলিং এর সর্বোচ্চ তাপমাত্রা ছিল ১৪ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৭ ডিগ্রী সেলসিয়াস। আগামীকাল দার্জিলিং এর সর্বনিম্ন তাপমাত্রা আরও দুই ডিগ্রি নিচে নামতে পারে। শিলিগুড়ি শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৭ ডিগ্রি সেলসিয়াস কিন্তু আগামীকাল তাপমাত্রা নেমে ১৬ ডিগ্রি সেলসিয়াসে পৌঁছাতে পারে বলে আইএমডি জানিয়েছে। তার পাশাপাশি বৃষ্টির দাপটে শীত আরো কিছুদিন স্থায়ী হতে চলেছে পাহাড় এবং সমতলে।

Advertisement

Recent Posts