কেরিয়ার

রাজ্যের ১১টি দফতরে কয়েকশো পদের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি জারি করল পাবলিক সার্ভিস কমিশন, জানুন পুরো ঘোষণা

এই নিয়োগের মাধ্যমে সরকারি দফতরে হবে নিয়োগ

Advertisement

Advertisement

রাজ্যের ১১টি দপ্তরে নিয়োগের জন্য এবারে প্রকাশিত হলো প্যানেল। এই প্যানেল প্রকাশ করেছে রাজ্যে পাবলিক সার্ভিস কমিশন। বুধবার রাজ্যের পাবলিক সার্ভিস কমিশনের পক্ষ থেকে ৫০০টি চাকরির মেধা তালিকা প্রকাশ করা হলো। ইতিমধ্যেই ৪৮২ জন প্রার্থীকে চাকরির সুপারিশ পত্র দেওয়া হয়েছে। ২০১৯ সালে পরীক্ষার মাধ্যমে এই প্রার্থীদের নিয়োগ করা হয়েছিল। বিভিন্ন ক্ষেত্রে এই নিয়োগ হচ্ছে বলে জানিয়েছে রাজ্যের পাবলিক সার্ভিস কমিশন।

Advertisement

মূলত ডিসাস্টার ম্যানেজমেন্ট অফিসার, ব্লক ওয়েলফেয়ার অফিসার, ইন্সপেক্টর,অ্যাসিস্ট্যান্ট প্রোগ্রাম অফিসার র‍্যাঙ্কের অফিসার নিয়োগের জন্য এ দিন প্যানেল প্রকাশ করে পাবলিক সার্ভিস কমিশন। এই নিয়োগের জন্য প্রথমে প্রিলিমিনারি পরীক্ষা হয়। প্রিলিমিনারি পরীক্ষার পর মেন পরীক্ষা নেওয়া হয় এবং সেই মেন পরীক্ষার পর ইন্টারভিউ নেওয়া হয় চাকরি প্রার্থীদের। মোট তিনটি ধাপে মূল্যায়ন করা হয়েছে প্রার্থীদের।

Advertisement

অন্যদিকে আবার রাজ্যে সরকারি চাকরিতে নিয়োগের সুপারিশপত্র জারি করেছে রাজ্য পাবলিক সার্ভিস কমিশন। রাজ্যর বিপর্যয় মোকাবিলা দফতর, নারী ও শিশু কল্যাণ দফতর, অনগ্রসর কল্যাণ দফতর, পঞ্চায়েত ও গ্রাম উন্নয়ন দফতর, কারা দফতর, ক্রেতা ও সুরক্ষা দফতর, অর্থ দফতর, সমবায় দফতর, শ্রম দফতর ও ভূমি ও ভূমি রাজস্ব দফতরে এই নিয়োগ করা হয়েছে।

Advertisement

কিছুদিন আগেই রাজ্য পাবলিক সার্ভিস কমিশনের সামনে বিক্ষোভ দেখিয়েছিলেন চাকরিপ্রার্থীরা। তাদের দাবি ছিল যোগ্য প্রার্থীদের না নিয়ে অযোগ্য প্রার্থীদের নিয়োগ করেছে পাবলিক সার্ভিস কমিশন। এছাড়াও নিয়োগের দাবি নিয়ে একাধিকবার এই নিয়ে বিক্ষোভ দেখিয়েছেন সকলেই। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজেও বলেছিলেন, তিনি শীঘ্রই এই নিয়োগ শুরু করবেন। এছাড়াও নিয়োগ সংক্রান্ত বিষয় নিয়ে একাধিকবার নবান্নের আধিকারিকরা কথা বলেছেন পাবলিক সার্ভিস কমিশনের সঙ্গেও।