ঈদের আগে বোনাস পাবেন সরকারি কর্মীরা, বড় ঘোষণা মমতার

ঈদের আগে ১২০০০ টাকা পর্যন্ত অ্যাডহক বোনাসের ঘোষণা করেছে রাজ্য সরকার

Advertisement

Advertisement

ঈদের আগে রাজ্য সরকারের কর্মীদের জন্য নতুন উপহার জারি করল পশ্চিমবঙ্গ সরকার। জানিয়ে দেওয়া হলো এবারে রাজ্য সরকারি কর্মীরা ঈদের আগে অ্যাডহক বোনাস পেতে। ৪,০০০ টাকা থেকে ১২,০০০ টাকা পর্যন্ত এই বোনাস থাকবে এবং ১০ মাসের মধ্যে বকেয়া শোধ করতে হবে কর্মীদের। করোনাভাইরাস পরিস্থিতির মধ্যে সরকারি কর্মীদের জন্য এই বোনাস ভালো একটি ব্যাপার হতে চলেছে বলে অনেকে জানিয়েছেন।

Advertisement

বিধানসভা নির্বাচনের  পোস্টাল ব্যালট গণনায় অধিকাংশ কেন্দ্রে এগিয়ে ছিল তৃণমূল, বোঝাই যাচ্ছে লোকসভা নির্বাচনের গ্লানি কাটিয়ে তারা সরকারি কর্মীদের মন জয় করতে পেরেছে। লোকসভা নির্বাচনে পোস্টাল ব্যালট যখন ঘটনা হয়েছিল তখন সবদিক থেকেই হেরে গিয়েছিল তৃণমূল কংগ্রেস। তারপর তৃণমূল কংগ্রেস সরকার বোঝে সরকারি বেতনভুক কর্মীদের মন জয় করতে হবেই।

Advertisement

এই কারণে তারা পরবর্তীকালে রাজ্য সরকারি কর্মচারীদের জন্য ষষ্ঠ বেতন কমিশনের সুবিধা নিয়ে আসে। যদিও ইতিমধ্যেই সমস্ত রাজ্যে লাগু হয়ে গিয়েছে সপ্তম বেতন কমিশনের সুপারিশ কেন্দ্রীয় সরকারের তরফ থেকে। কিন্তু এবারে সরকারি কর্মীদের জন্য একটি নতুন সুখবর নিয়ে হাজির হল মমতা বন্দ্যোপাধ্যায় সরকার।

Advertisement

নবান্নের কর্মী বর্গ দলের তরফে জানানো হয়েছে ৩৬,০০০ টাকা পর্যন্ত এই বোনাস নেওয়া যাবে। ঈদের আগে আপনারা অগ্রিম নিতে পারবেন। সরকারি কর্মচারীদের জন্য এই বোনাস ছাড়াও পেনশনভোগীদের জন্য ২৫০০ টাকা করে এককালীন বোনাস ঘোষণা করেছে রাজ্য সরকার।

Recent Posts