রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা এখনও পর্যন্ত ১,৭৭,৭০১, একদিনে সংক্রমণ তিন হাজারেরও বেশি

Advertisement

Advertisement

কলকাতা: হু হু করে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুর হারও দেশে ৪০ লাখ পার করেছে করোনা আক্রান্তের সংখ্যা। এর মধ্যে পশ্চিমবঙ্গের চিত্রটা মোটেই ভাল নয়। রাজ্যে শনিবার পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ১,৭৭,৭০১। যার নিরিখে গত ২৪ ঘন্টায় রাজ্যে করোনা আক্রান্ত হয়েছে ৩০৪২জন।

Advertisement

শুধু করোনা আক্রান্ত নয়, তার সঙ্গে তাল মিলিয়ে মৃত্যুর হারও বেড়েই চলেছে। রাজ্য স্বাস্থ্য দপ্তরের পরিসংখ্যান অনুযায়ী গত একদিনে রাজ্যে করোনায় মৃত্যু হয়েছে ৫৮ জনের। এখনও পর্যন্ত রাজ্যে করোনায় মৃত্যুর সংখ্যা ২৩,৩৯০। ফলে রাজ্যের করোনা পরিস্থিতি মোটের ওপর ভাল নয়, তা বলাই যায়।

Advertisement

তবে করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে রাজ্যের পরিস্থিতি ভাল না হলেও সুস্থতার হার আশার আলো দেখাচ্ছে রাজ্যবাসীকে। এখনও পর্যন্ত করোনার থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১,৫০,১০১ জন। গত ২৪ ঘন্টায় ছাড়া পেয়েছেন ৩,২৪৮ জন। ফলে সুস্থতার হার ৮৪.৮৬ শতাংশ রয়েছে। এতেই আশার আলো দেখছেন চিকিৎসকরা।

Advertisement

তবে রাজ্য জেলাগুলির মধ্যে করোনা পরিস্থিতিতে সবচেয়ে খারাপ অবস্থা কলকাতা এবং উত্তর ২৪ পরগনার। দুটি জেলা কার্যত একই সঙ্গে করোনা আবহের মধ্যে দিয়ে চলেছে।

Recent Posts