জীবনযাপন

রোগা হয়ে বডি শেমিং-এর শিকার? তাহলে আজই খান এই খাবারগুলি, বাড়বে ওজন

Advertisement

Advertisement

মোটা হোক বা রোগা…কিছু মানুষের ফোড়ন কাটার স্বভাব কোনোদিনও যায় না। রাজ্যের ভাষায় যাকে বলার বডি শেমিং করা। অনেকেই ভাবেন যে হয়তো মোটা মানুষদেরই শুধু চেহারা নিয়ে কথা শুনতে হয়, আসলে সেটা একদমই নয়। অনেকেই আছেন রোগা মানুষ, তাঁদেরকেও কখনো না কখনো কথা শুনতে হয় চেহারা নিয়ে।

Advertisement

আপনিও কি সেই লোকদের মধ্যে একজন যারা কম ওজন এবং রোগা হওয়ার কারণে লোকের বিদ্রূপ শোনেন এবং লোকেরা আপনাকে নিয়ে মজা করে এবং আপনি নিজের ওজন বাড়ানোর চেষ্টা করছেন? তাহলে তো এই আর্টিকেলটি রইল শুধুমাত্র আপনার জন্য। আজ আপনাকে এমন কিছু খাবার আইটেম সম্পর্কে বলা হবে যা স্বাস্থ্যকর হবে এবং যেগুলি আপনার ওজন বাড়াতেও সহায়তা করতে পারে।

Advertisement

ওজন বাড়ানোর জন্য খারাপ জিনিস সেবন করলে আপনার শরীরে বাজে মেদ জমতে পারে। তাই স্বাস্থ্যসম্মত উপায়ে ওজন বাড়ানো প্রয়োজন। আপনি যখন ওজন হ্রাস করেন, এর অর্থ হ’ল আপনার শরীরে যত বেশি ক্যালোরি যাচ্ছে, তত বেশি আপনি পোড়াচ্ছেন। এজন্য আপনার একটি পুষ্টিকর, উচ্চ ক্যালোরি এবং উচ্চ প্রোটিন খাদ্য প্রয়োজন। অতএব, ঘুমানোর সময় আপনার এমন জিনিসগুলি খাওয়া উচিত যা আপনার ওজন বাড়াতে সহায়তা করতে পারে।

Advertisement

স্মুদি ও শেক ওজন বাড়ানোর জন্য আপনি স্মুদি এবং শেকও খেতে পারেন। আপনি দুধের সাথে আপনার প্রিয় ফল মিশিয়ে স্মুদি এবং শেক তৈরি করতে পারেন। দুধে ক্যালরি খুব বেশি থাকে। এই পুষ্টি সমৃদ্ধ পানীয়গুলি ক্যালোরি সমৃদ্ধ স্মুদি তৈরি করতে ফল, চিনাবাদাম মাখন, ওটস, দই এবং প্রোটিন পাউডার একত্রিত করে ওজন বাড়াতে সহায়তা করতে পারে।

ওজন বাড়ানোর জন্য, আপনি আপনার ডায়েটে মাংস এবং মাছ অন্তর্ভুক্ত করতে পারেন। এগুলো আপনাকে স্বাস্থ্যকর উপায়ে আপনার ওজন বাড়াতে সাহায্য করবে। লাল মাংসের মতো এই উচ্চ প্রোটিন এবং স্বাস্থ্যকর ফ্যাটযুক্ত খাবারগুলি পেশী গঠনে এবং ওজন বাড়াতে সহায়তা করে।