নিউজ

Weather updates: আসছে কালবৈশাখী, আজকেই বৃষ্টিতে ভাসবে বাংলার এইসব জেলা

আজকে বাংলার একাধিক জেলায় বৃষ্টির সম্ভাবনা আছে

Advertisement

Advertisement

কাল ও পরশু আবারো ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে রাজ্যে। আবারো খারাপ হবে আবহাওয়া। বজ্রবিদ্যুত সহ বৃষ্টি ও শিলাবৃষ্টির সম্ভাবনা রয়েছে ব্যাপকভাবে। আগামী দুদিন আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জে বৃষ্টির সম্ভাবনা আছে ব্যাপক। তবে, পশ্চিম তাপ প্রবাহের সম্ভাবনা আছে। উত্তরবঙ্গের মধ্যে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার কোচবিহার জেলায় বৃষ্টির সম্ভাবনা আছে। এছাড়াও, ঝড় হওয়ার সম্ভাবনা আছে উত্তরবঙ্গের বিস্তীর্ণ এলাকায়। তবে, মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে শুক্র ও শনিবার ঝড় বৃষ্টির সম্ভাবনা বাড়বে।

Advertisement

দক্ষিণবঙ্গে আজ বৃহস্পতিবার ও শুক্রবার বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এই কারণে, দক্ষিণবঙ্গের একাধিক জেলায় ইতিমধ্যেই কমলা সতর্কতা জারি করা গিয়েছে। আগামীকাল অর্থাৎ শুক্রবার থেকে দক্ষিণবঙ্গে বৃষ্টিপাত বাড়বে। তার পাশাপাশি ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়া এবং অল্প বিস্তার বজ্রপাতের সম্ভাবনাও রয়েছে। গাঙ্গেয় পশ্চিমবঙ্গের কালবৈশাখী তৈরি হওয়ার সম্ভাবনা রয়েছে। অন্যদিকে আজ থেকে পশ্চিমের জেলাগুলিতে অর্থাৎ পুরুলিয়া বাঁকুড়া এবং পশ্চিম বর্ধমানে তাপমাত্রা বেশ খানিকটা বাড়বে। তবে মঙ্গলবার থেকে তাপমাত্রা কিছুটা হলেও কমতে পারে এই সমস্ত জায়গায়।

Advertisement

বৃহস্পতিবার ও শুক্রবার রাজ্য জুড়ে ঝড় বৃষ্টি হবার সম্ভাবনা রয়েছে। বিভিন্ন জেলায় কোথাও হালকা থেকে মাঝারি বৃষ্টি হবার সম্ভাবনা। আবার কোথাও কালবৈশাখীর কারণে ভারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। গাঙ্গেয় পশ্চিমবঙ্গের কয়েকটি জেলায় ৬০ কিলোমিটার বেগে ঝড়ের সম্ভাবনা প্রবল। কলকাতায় আজকে গরম এবং অস্বস্তিকর পরিবেশ থাকবে। দমকা ঝড়ো হাওয়ার সাথে বজ্রবিদ্যুৎসহ মাঝারি থেকে ভারী বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা আছে। কলকাতায় আজ সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিক তাপমাত্রা। গতকাল বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ৩৫.২ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক তাপমাত্রা। বাতাসে আপেক্ষিক আর্দ্রতা বা জলীয়বাষ্পের পরিমাণ ৫৯ থেকে ৮৮ শতাংশ। আগামী ২৪ ঘন্টায় কলকাতা শহরে তাপমাত্রা থাকবে ২৭ থেকে ৩৬ ডিগ্রি সেলসিয়াস।

Advertisement

Recent Posts