সময় এসেছে শীত বিদায় নেওয়ার, সপ্তাহান্তে বাড়বে তাপমাত্রা

Advertisement

Advertisement

কলকাতা: ধীরে ধীরে বৃদ্ধি পাবে তাপমাত্রা, সপ্তাহের শেষ থেকেই শীতের (Winter) পাততাড়ি গুটানোর পর্ব শুরু হবে বলেই জানা গিয়েছে। দিনের বেলা রোদের তাপমাত্রা বৃদ্ধির সঙ্গে সঙ্গে বাড়বে গরম৷ তবে রাতের দিকে ঠান্ডা বহাল থাকবে৷  একলাফে ৪-৫ ডিগ্রি তাপমাত্রা বৃদ্ধি হতে পারে দিনে। সপ্তাহান্তে আকাশ (Sky) মেঘলা থাকলেও বৃষ্টির (Rainfal) সম্ভাবনা নেই।

Advertisement

রাতের দিকে পুরোপুরি শীতের আমেজ বজায় থাকবে। পুবালি হাওয়ার দাপট বাড়বে অনেকটাই। বৃহস্পতিবার থেকেই সর্বনিম্ম তাপমাত্রা বাড়তে পারে বলে জানা গিয়েছে। এদিন সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ২৭.৯ ডিগ্রি। বাতাসে জলীয়বাষ্পের সর্বাধিক পরিমাণ ৯৮ শতাংশ। বৃষ্টি হয়নি।

Advertisement

বুধবার সকাল থেকেই দিনের তাপমাত্রা থেকেছে কখনও স্বাভাবিক, কখনও অনেকটা বেশি। ফেব্রুয়ারি মাসের শুরুতে যেভাবে শীত দাপট দেখিয়েছে বঙ্গে, সেখানে মনে করা হচ্ছিল যে আগামী কয়েক সপ্তাহে হয়ত সেই আমেজ থাকতে পারে। বুধবার শহরের সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা যথাক্রমে ২৮.৪ ডিগ্রি ও ১৪.৬ ডিগ্রি সেলসিয়াস।

Advertisement

সরস্বতী পুজোর সময়েও দক্ষিণবঙ্গে হালকা শীতের আমেজ বজায় থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। তবে আগামী আরও কয়েকদিন তাপমাত্রার ওঠানামা চলবে। জানুয়ারির মাঝে বেপাত্তা হয়েছিল শীত। কনকনে ঠান্ডার আমেজ থেকে বঞ্চিত হয়েছিল বঙ্গবাসী। তবে ফেব্রুয়ারি মাসে জমিয়ে ঠান্ডা উপভোগ করা গিয়েছে। যদিও বিদায়ের শেষ লগ্নে এবার এসে পড়েছে শীত৷