দক্ষিণবঙ্গের এই জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা, সতর্কতা জারি উত্তরবঙ্গে

আজ সারাদিন কলকাতায় মেঘলা আকাশ থাকবে। মাঝে দু এক পশলা বৃষ্টিও হতে পারে।

Advertisement

Advertisement

রবিবার দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বৃষ্টির পূর্বাভাস দিলো আলিপুর আবহাওয়া দপ্তর। হাওয়া অফিস জানাচ্ছে, আজ দক্ষিণবঙ্গের নদীয়া, মুর্শিদাবাদ, বীরভূম, বাঁকুড়া এই জেলাগুলিতে বিক্ষিপ্তভাবে মাঝারি থেকে ভারী বৃষ্টি হবে। সোমবার কলকাতা সহ দক্ষিণবঙ্গের হাওড়া, হুগলি, উত্তর ও দক্ষিণ ২৪ পরগণা এই জেলাগুলিতে ভারী বৃষ্টির সম্ভাবনা আছে। মঙ্গল ও বুধবারেও দক্ষিণের জেলাগুলিতে বিক্ষিপ্তভাবে মাঝারি থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা জারি করেছে হাওয়া অফিস।

Advertisement

আজ সারাদিন কলকাতায় মেঘলা আকাশ থাকবে। মাঝে দু এক পশলা বৃষ্টিও হতে পারে। সন্ধ্যার দিকে কলকাতা ও আশেপাশের এলাকায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা আছে। রবিবার উত্তরবঙ্গের জেলাগুলিতে ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনা আছে বলে জানানো হয়েছে। দার্জিলিং, কালিম্পঙ, জলপাইগুড়ি, কোচবিহার এবং অলিপুরদুয়ার উত্তরবঙ্গের এই পাঁচ জেলায় অতিভারী বৃষ্টির পূর্বাভাস জারি করেছে আবহাওয়া দপ্তর।

Advertisement

উত্তরের এই পাঁচ জেলার কয়েকটি এলাকায় ২০০ মিলিমিটারের বেশি বৃষ্টি হবে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর। প্রবল বৃষ্টিতে উত্তরবঙ্গের পার্বত্য এলাকায় ধ্বসের সম্ভাবনা আছে। উত্তরবঙ্গের নদী গুলোয় জল বাড়ছে, ফলে বন্যার আশঙ্কাও করা হচ্ছে। রবিবার সকালে কলকাতার তাপমাত্রা ছিল, ২৯ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি বেশি। আলিপুর আবহাওয়া দপ্তর জানাচ্ছে, রবিবার কলকাতার তাপমাত্রা ২৬ থেকে ৩৩ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে ঘোরাফেরা করবে।

Advertisement

গতকাল কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৮.৪ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি এবং সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪.১ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি। বাতাসে আপেক্ষিক আদ্রতার পরিমাণ অনেকটাই বেশি। বাতাসে আপেক্ষিক আদ্রতার পরিমাণ ৭৩ থেকে ৯৩ শতাংশ।