আগামী ২৪ ঘণ্টায় দুর্যোগপূর্ণ আবহাওয়ার পূর্বাভাস দিল হাওয়া অফিস

Advertisement

Advertisement

কলকাতা: সকাল থেকেই কলকাতা সহ গোটা রাজ্যে মেঘলা আকাশ হয়ে রয়েছে। রাজ্যের বিভিন্ন জেলায় বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টি চলছে। তবে এখানেই শেষ নয়, কার্যত দুর্যোগপূর্ণ আবহাওয়ার পূর্বাভাস দিল হাওয়া অফিস। আবহাওয়া দফতরের রিপোর্ট অনুযায়ী আজ সারাদিন রাজ্যজুড়ে আকাশ মেঘলা থাকবে। সঙ্গে থাকছে বৃষ্টির সম্ভাবনা। দক্ষিণবঙ্গে আগামী ২৪ ঘণ্টায় বিক্ষিপ্ত ভারী বৃষ্টি হবে। রাজ্যজুড়ে হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস থাকছে।

Advertisement

উত্তরবঙ্গে ভারী বৃষ্টি চলবে আরও চার-পাঁচ দিন। বাতাসে জলীয় বাষ্প বেশি থাকায় আর্দ্রতা জনিত অস্বস্তিও থাকবে। আবহবিদরা মনে করছেন, নিম্নচাপ সরে যাবে উত্তর ওড়িশায়। আগামী দুই দিনে তা আরও পশ্চিম ও উত্তর পশ্চিম দিকে সরবে।

Advertisement

সকাল থেকে ইতিমধ্যে কয়েক পশলা বৃষ্টি শুরু হয়েছে শহরের বিভিন্ন জায়গায়। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বৃষ্টিপাতের পরিমাণ বাড়বে বলে হাওয়া অফিস জানিয়েছে। কলকাতায় আজ, বুধবার সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৫.৪ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিক। মঙ্গলবার বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১.৫ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৭৬ থেকে ৯৮ শতাংশ। গত ২৪ ঘণ্টায় কলকাতায় বৃষ্টি হয়েছে ২৫.৩ মিলিমিটার।

Advertisement