জেলায় জেলায় কালবৈশাখী, আগামীকাল বড়সড় খবর দিল আবহাওয়া পূর্বাভাস

Advertisement

Advertisement

ধেয়ে আসছে কালবৈশাখী, আগামীকাল থেকে কলকাতা এবং উত্তরবঙ্গে বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টির সম্ভাবনা। এদিন কলকাতায় সকালে ও বিকেলে আংশিক মেঘলা আকাশের দেখা মিললেও শুক্রবার কলকাতা-সহ গোটা রাজ্যে ঝড় বৃষ্টির সম্ভাবনা থাকবে, কালবৈশাখীও হতে পারে।

Advertisement

বুধবার সকালে তাপমাত্রা ছিল ২২.৮ যা সর্বোচ্চ ৩৩ ডিগ্রি সেলসিয়াসে পৌছায় যা স্বাভাবিক। আজ সর্বনিম্ন তাপমাত্রা ২২.৬ থাকবে যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি। বাতাসে আপেক্ষিক আদ্রতার পরিমাণ ৩৬ থেকে ৯৫ শতাংশ। রাতের দিকে তাপমাত্রা থাকবে স্বাভাবিকের ওপরে। উত্তরবঙ্গের জেলাতে এদিন বৃষ্টির সম্ভাবনা থাকলেও কাল থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা থাকছে উত্তরবঙ্গেও।শনিবার ও রবিবারও ঝড় বৃষ্টির রেশ থাকবে।

Advertisement

Advertisement

আরও পড়ুন : করোনা ভাইরাসে আক্রান্ত অস্কারপ্রাপ্ত হলিউড অভিনেতা টম হ্যাঙ্কস

রাজস্থানে পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে সৃষ্ট নিম্নচাপ এবং উত্তর পশ্চিম ভারতে আরব সাগর থেকে ঢোকা প্রচুর জলীয় বাষ্প এবং বঙ্গোপসাগর থেকে ঢোকা প্রচুর জলীয়বাষ্পের কারনে পূবালী হাওয়া র সাথে পশ্চিমী ঝঞ্ঝার সংঘাতের ফলে সৃষ্টি হবে ঝড়। পাঞ্জাব, ওড়িশা এবং ঝাড়খন্ডের কাছে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলির সম্ভাবনা থাকবে ঝোড়ো হাওয়া এবং ভারী বৃষ্টির। তুষারপাতের সম্ভাবনা থাকছে জম্মু কাশ্মীর, লাদাখ, হিমাচল প্রদেশে। ঝড়ের সাথে শিলা বৃষ্টির সম্ভাবনা থাকছে যেসব স্থানে সেগুলি হল – পঞ্জাব, হরিয়ানা, চন্ডিগড়, দিল্লি, রাজস্থান, ঝারখণ্ড ও ওড়িশায়।

Recent Posts