সপ্তাহের মাঝে ফের আবহাওয়ার পরিবর্তন, আগামী ৪৮ ঘন্টার জন্য বড়সড় খবর দিল হাওয়া অফিস

Advertisement

Advertisement

এবছর শীত দীর্ঘমেয়াদি হবার সাথে সাথেই এবছর ফেব্রুয়ারিতে তাপমাত্রা সবচেয়ে কম হওয়ায় গত পাঁচ বছরের ফেব্রুয়ারি মাসে শীতের রেকর্ড ভেঙে দিয়েছে। সর্বনিম্ন তাপমাত্রা তো কমেছেই সাথে সর্বোচ্চ তাপমাত্রাও কমেছে। সোমবার শহরে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১২.৫ ডিগ্রি যা স্বাভাবিকের তুলনায় ৩ ডিগ্রি কম আর সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৪.৭ ডিগ্রি সেটাও স্বাভাবিকের তুলনায় ৩ ডিগ্রি কম।

Advertisement

তবে আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে খবর বুধবার থেকে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দুই মেদিনীপুর, ঝারগ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া দুই বর্ধমানে বৃষ্টির সম্ভাবনা থাকছে। কলকাতা-সহ দক্ষিণবঙ্গে বৃহস্পতি ও শুক্রবার বৃষ্টির সম্ভাবনা থাকছে। পশ্চিমী ঝঞ্ঝা এবং পূবালি হাওয়ার জেরেই বৃষ্টি হবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। বাড়তে পারে সর্বনিম্ন তাপমাত্রা। তবে উত্তরবঙ্গে শুধু দার্জিলিংয়ে বৃষ্টির সম্ভাবনা থাকছে। তবে পাহাড়ী এলাকায় তুষারপাত হতে পারে। বাকি জেলায় আকাশ থাকবে পরিষ্কার।

Advertisement

আরও পড়ুন : ফের কমলো সোনার দাম, নতুন দামে খুশি সাধারন মানুষ

Advertisement

সোমবার উত্তুরে হাওয়ার প্রভাবে শীতের কনকনে ভাব বজায় ছিল। দক্ষিণবঙ্গ ও উত্তরবঙ্গের বিভিন্ন জেলাতে তাপমাত্রা কমেছে। আইএমডি র ডিরেক্টর সঞ্জীব বন্দ্যোপাধ্যায় বলেছেন মঙ্গলবার বৃষ্টির সম্ভাবনা নেই , সকাল থেকে আকাশ রোদে ঝলমল করবে। বৃষ্টি হবে বুধবার বিকেলের পর থেকে।

Recent Posts