খেলা

Rohit Sharma: “ম্যাচ জিততেই হবে এই চাপ নেব না!” ODI বিশ্বকাপের জন্য ব্লু-প্রিন্ট তৈরি রোহিত শর্মার

আমরা আপনাদের জানিয়ে রাখি, এই নিয়ে টানা দুবার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠেও খালি হাতে দেশে ফিরতে হয়েছে রোহিত শর্মাদের।

Advertisement

Advertisement

টেস্ট বিশ্বকাপের ফাইনালে শক্তিশালী অস্ট্রেলিয়ার কাছে পরাজিত হওয়ার পর কার্যত টিম ইন্ডিয়ার তারকা ক্রিকেটারদের সমালোচনার স্বর্ণ সিংহাসনে বসিয়েছেন ক্রিকেটপ্রেমীরা। ২০৯ রানের বিশাল ব্যবধানে অজিদের বিপক্ষে পরাজয়, মেনে নিতে পারছেন না রোহিত শর্মাদের ভক্তরা। আমরা আপনাদের জানিয়ে রাখি, ভারত শেষবারের মতো প্রায় এক দশক আগে অর্থাৎ ২০১৩ সালে মহেন্দ্র সিং ধোনির হাত ধরে আইসিসি শিরোপা ঘরে তুলেছিল। এরপর বিরাট কোহলির নেতৃত্বে একাধিক বিশ্বকাপের ফাইনাল অথবা সেমিফাইনাল খেললেও কাঙ্খিত জয় অর্জন করতে পারেনি টিম ইন্ডিয়া।

Advertisement

যার ফলে পরিবর্তন হয়েছে ভারতের অধিনায়ক, এবার রোহিত শর্মার ব্যর্থতা চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছে বিরাট কোহলিই ছিলেন টিমে ইন্ডিয়ার জন্য উপযুক্ত ক্যাপ্টেন। ক্রিকেট প্রেমীরা মনে করছেন, বিরাট কোহলির অধীনে ভারতীয় দল আলাদা উৎসাহের সাথে টেস্ট ক্রিকেট খেলত। যেখানে রোহিত শর্মার অধীনে নির্জীব ভারতীয় দলকে পারফরম্যান্স করতে দেখা গেছে।

Advertisement

এদিকে অস্ট্রেলিয়ার বিপক্ষে লজ্জাজনকভাবে পরাজয়ের পর সাংবাদিকদের প্রশ্নের উত্তরে রোহিত শর্মা বড় মন্তব্য করেছেন। তিনি প্রশ্নাত্তর পর্বে বলেন,’চলতি বছরের অক্টোবরে যখন একদিনের বিশ্বকাপ খেলতে নামবো, তখন আমরা প্রত্যেকেই অন্যভাবে খেলার চেষ্টা করবো। প্রতিটা ক্রিকেটারকেই স্বাধীনভাবে খেলতে দেবো। তাদের ওপর এই চাপ থাকবে না যে, ম্যাচটা আমাদের জিততেই হবে। নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করব আমরা।’

Advertisement

আমরা আপনাদের জানিয়ে রাখি, এই নিয়ে টানা দুবার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠেও খালি হাতে দেশে ফিরতে হয়েছে রোহিত শর্মাদের। ইতিপূর্বে ২০২১ সালে বিরাট কোহলির নেতৃত্বে নিউজিল্যান্ডের বিপক্ষে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে পরাজয় স্বীকার করতে হয়েছিল টিম ইন্ডিয়ার। এরপর দ্বিতীয় আসরেই অস্ট্রেলিয়ার বিপক্ষে ২০৯ রানের বিশাল ব্যবধানে পরাজয়, রীতিমতো অবাক করেছে ভারতীয় ক্রিকেটপ্রেমীদের।

Recent Posts