নিউজরাজ্য

উচ্চমাধ্যমিকে অকৃতকার্য পরীক্ষার্থীদের ভবিষ্যৎ নিয়ে বড় ঘোষণা উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের

সংসদ সভানেত্রী মহুয়া দাস বিজ্ঞপ্তি জানিয়ে সকলের উদ্দেশ্যে বার্তা দিলেন

×
Advertisement

উচ্চ মাধ্যমিকের ফল প্রকাশের পর থেকেই অকৃতকার্য পড়ুয়াদের লাগাতার বিক্ষোভ শুরু হয়েছে নানা জায়গায়। বিভিন্ন জেলায় এই বিক্ষোভ অব্যাহত। কিছু কিছু বিক্ষোভের আঁচ সরাসরি এসে পড়েছে উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের অফিসে। এই বিক্ষোভ বর্তমানে থামানো খুব একটা সহজ কাজ না, বুঝে গিয়েছে উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ। পাশাপাশি এই বিষয়টি এখন সরকারের কাছেও একটা বড় চ্যালেঞ্জ এর বিষয় হয়ে উঠেছে। অন্যদিকে আবার, উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের সভাপতি মহুয়া দাস এর ভূমিকায় একেবারেই অখুশি নবান্ন। তাই এবারের সংসদের পক্ষ থেকে সভাপতি মহুয়া দাস একটি বিজ্ঞপ্তি পেশ করে অনুত্তীর্ণ পরীক্ষার্থীদের নিয়ে একটি বড় ঘোষণার কথা জানিয়েছে।

Advertisement

সংসদ সভানেত্রী মহুয়া দাস জানিয়েছেন, ইতিমধ্যেই উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের পক্ষ থেকে অনুত্তীর্ণ পরীক্ষার্থীদের জন্য উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করার পরিকল্পনা নেওয়া হয়েছে। উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের এই বিজ্ঞপ্তির বয়ানে লেখা রয়েছে, “এতদ্বারা সমস্ত বিদ্যালয়ের প্রধান দের জানানো হচ্ছে, উচ্চ মাধ্যমিক ২০২১ সালের ফলাফলের ভিত্তিতে অকৃতকার্য ছাত্র-ছাত্রীদের অসন্তোষের বিষয়ে উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ ইতিমধ্যেই উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করেছে।

এইসব বিদ্যালয়গুলোকে অনুরোধ করা হচ্ছে যে তারা যেন উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের সংশ্লিষ্ট আঞ্চলিক কার্যালয়ে ২৯ শে জুলাই ২০২১ এর মধ্যে যোগাযোগ করেন। এছাড়াও সমস্ত অসন্তুষ্ট ছাত্র-ছাত্রীদের অনুরোধ করা হচ্ছে তারা যেন সংশ্লিষ্ট স্কুলের প্রধানদের সঙ্গে ৩০ শে জুলাই ২০২১ তারিখ থেকে যোগাযোগ শুরু করেন।” সূত্রের খবর, স্কুল শিক্ষা দপ্তরের সঙ্গে একটি ভিডিও কনফারেন্স করার পরেই ছাত্র-ছাত্রীদের সমস্যা সমাধানের জন্য নতুন পদক্ষেপ গ্রহণ করেছেন সংসদের সভানেত্রী মহুয়া দাস।

Advertisement

বিজ্ঞপ্তির মাধ্যমে ইতিমধ্যেই সকল পরীক্ষার্থীদের কাছে তাদের বার্তা পৌঁছে দেওয়ার চেষ্টা করছেন তিনি। সূত্রের খবর, মঙ্গলবার মুখ্যসচিব নিজেই জেলাশাসক দের সঙ্গে এই বিষয়টি নিয়ে একটি বৈঠক করবেন। অন্যদিকে আবার, ইতিমধ্যেই বেশ কিছু স্কুলে সংশোধিত মার্কশিট এসে পৌঁছাতে শুরু করেছে। ফলে শিক্ষা মহলের একাংশের দাবি, খুব শীঘ্রই অকৃতকার্য পরীক্ষার্থীদের নম্বর সংশোধনের জন্য গুরুত্বপূর্ণ পদক্ষেপ গ্রহণ করা হবে সংসদের পক্ষ থেকে।

Related Articles

Back to top button